reporterঅনলাইন ডেস্ক
  ২৬ অক্টোবর, ২০১৭

তুরস্কের মন্ত্রীর সঙ্গে বাংলাদেশের রাষ্ট্রদূতের সাক্ষাৎ

তুরস্কে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম. আল্লামা সিদ্দীকী সেদেশের শ্রম ও সামাজিক নিরাপত্তাবিষয়ক মন্ত্রী জুলিদি সারিয়েরওলু'র সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। স্থানীয় সময় বুধবার জুলিদির কার্যালয়ে এই সাক্ষাৎ করেন তিনি।

সাক্ষাতের সময় দুদেশের মধ্যকার দ্বি-পাক্ষিক সম্পর্কের বিভিন্ন বিষয়সহ বাংলাদেশে আশ্রিত মিয়ানমারের উদ্বাস্তু পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। এ সময় রাষ্ট্রদূত, তুরস্কের শ্রম ও সামাজিক নিরাপত্তাবিষয়ক মন্ত্রীকে উদ্বাস্তু পরিস্থিতির প্রেক্ষাপটে তুরস্ক সরকারের আন্তর্জাতিক পরিমণ্ডলে রাজনৈতিক সমর্থন ও মানবিক সহায়তার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

মিয়ানমারের উদ্বাস্তু পরিস্থিতির ঐতিহাসিক পটভূমির প্রতি আলোকপাত করে রাষ্ট্রদূত বলেন, মিয়ানমারে চরম নির্যাতনের স্বীকার ভিটেমাটি হারা দুর্দশাগ্রস্ত মিয়ানমার উদ্বাস্তুদের নিরাপত্তা ও আশ্রয়দানের জন্য বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার সম্ভাব্য সর্বোচ্চ পদক্ষেপ গ্রহণ করেছে। রাষ্ট্রদূত আরও বলেন, মানবিক সহায়তার পাশাপাশি এ সমস্যার দীর্ঘমেয়াদী ও শান্তিপূর্ণ রাজনৈতিক সমাধানের ওপর বাংলাদেশ এবং আন্তর্জাতিক সম্প্রদায় সবিশেষ গুরুত্ব আরোপ করছে।

তুরস্কের শ্রম ও সামাজিক নিরাপত্তাবিষয়ক মন্ত্রী বিপুল সংখ্যক মিয়ানমার উদ্বাস্তুদের বাংলাদেশে আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশ সরকারের ভূয়সী প্রশংসা করেন এবং আন্তর্জাতিক সম্প্রদায়ের সহযোগিতায় এ সমস্যার একটি স্থায়ী ও গ্রহণযোগ্য রাজনৈতিক সমাধানের ব্যাপারেও আশাবাদ ব্যক্ত করেন। তিনি মিয়ানমার উদ্বাস্তু ইস্যুতে বাংলাদেশ সরকারের প্রতি তুরস্কের অব্যাহত রাজনৈতিক এবং মানবিক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আল্লামা সিদ্দীকী,বাংলাদেশ ও তুরস্ক,রাষ্ট্রদূত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist