reporterঅনলাইন ডেস্ক
  ২১ অক্টোবর, ২০১৮

সাউথ আফ্রিকায় আগুনে পুড়ে ৪ বাংলাদেশি নিহত

সাউথ আফ্রিকার একটি দোকানে অগ্নিকাণ্ডে চার বাংলাদেশি নিহত হয়েছেন। এদের মধ্যে তিনজনই একই পরিবারের এবং তাদের বাড়ি ফেনীতে। আরেকজনের বাড়ি জামালপুরে বলে জানা গেছে। শনিবার ভোরে দেশটির নর্থ ওয়েস্ট প্রদেশের ব্রিটস শহরে এ অগ্নিকাণ্ড ঘটে।

মৃতরা হলেন- ফেনীর দাগনভূঞা পৌরসভার ৫ নং ওয়ার্ডের বজলের রহমান খানের ছেলে মমিনুল হক (৫০), সোনাগাজী উপজেলার চর মজলিশপুর গ্রামের আবুল খায়ের ছেলে আনোয়ার হোসেন (২৫) ও মোশারফ হোসেন (২৮) এবং জামালপুরের মোহাম্মদ ইব্রাহীম। আনোয়ার ও মোশারফ সম্পর্কে মমিনুলের ভাগ্নে।

প্রবাসী বাংলাদেশিদের বরাতে জানা গেছে, শনিবার ভোরে সন্ত্রাসীরা চাঁদার দাবিতে তাদের নিজেদের দোকানে আগুন লাগিয়ে দেয়। এতে ওই ৪ জনের মৃত্যু হয়। তারা ৯-১০ বছর ধরে সেখানে থাকছিলেন।

ব্রিটস শহরের বাংলাদেশি ব্যবসায়ী বাদশা এবং জিয়া জানান, নিহতদের নিজস্ব দোকানে ভোরে আগুন লাগে। সে সময় তারা দোকানে রাত্রিযাপন করছিলেন। আগুন লেগে গেলে তারা দোকান থেকে আর বের হতে পারেননি।

সকালে ফায়ার সার্ভিস খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালায়। কীভাবে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি। তবে দোকানের ভেতরে ৪ জনের মরদেহ থাকার কথা নিশ্চিত করেছেন স্থানীয়রা।

একই পরিবারের তিনজন নিহতের ঘটনায় ওই এলাকায় শোকের মাতম চলছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাউথ আফ্রিকা,বাংলাদেশি নিহত,আগুনে পুড়ে
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close