reporterঅনলাইন ডেস্ক
  ০৯ জানুয়ারি, ২০১৮

আরব আমিরাতে ভিসা পেতে সদাচরণের সনদ বাধ্যতামূলক

সংযুক্ত আরব আমিরাতে কাজ করার জন্য ভিসা পেতে হলে বাধ্যতামূলকভাবে সদাচরণের সনদপত্র জমা দিতে হবে। সোমবার দেশটির উচ্চ পর্যায়ের একটি প্যানেল এ বিষয়ে একমত হয়ে ঘোষণা দিয়েছে। আগামী ৪ ফেব্রুয়ারি থেকে এ সিদ্ধান্ত কার্যকর হবে। ২০১৭ সালে এই প্রস্তাব করা হয়েছিল। প্রস্তাবটি বিবেচনার পর এ ধরণের সিদ্ধান্ত জানানো হয়েছে।

কমিটি জানিয়েছে, ব্যক্তি যেই দেশের নাগরিক কিংবা গত পাঁচ বছর ধরে যে দেশে বাস করছেন- সেই দেশ থেকেই সনদপত্রটি ইস্যু করতে হবে। রাষ্ট্রীয় মিশন, আরব আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়কেও এটির সত্যতা যাছাই করতে হবে।

আমিরাতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক কূটনৈতিক মিশন অথবা কাস্টমার হেপিনেস সেন্টারে ভিসার আবেদনের সঙ্গে এটি জমা দিতে হবে। এই সনদপত্র শুধু যিনি কাজ করছেন তার ক্ষেত্রেই প্রযোজ্য হবে। তার সঙ্গে সংশ্লিষ্ট কারও ক্ষেত্রে প্রযোজ্য হবে না।

তবে আরব আমিরাতে যারা পর্যটক কিংবা পরিদর্শক হিসেবে আসবেন তাদের এই সনদপত্র যোগাড় করার প্রয়োজন নেই। কমিটি একটি বিবৃতিতে বলেছে, 'সংযুক্ত আরব আমিরাতকে বিশ্বের সবচেয়ে নিরাপদ রাষ্ট্রে পরিণত করার জন্য সরকার এ ধরনের পদক্ষেপ গ্রহণ করেছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরব আমিরাত,সদাচরণ,সনদপত্র,ভিসা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist