reporterঅনলাইন ডেস্ক
  ০৭ জানুয়ারি, ২০১৮

সৌদিতে সড়ক দুর্ঘটনায় বাংলাদেশিসহ নিহত ৯

সৌদিআরবের জিজানে সড়ক দুর্ঘটনায় অন্তত ছয় বাংলাদেশিসহ নয়জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। শনিবার সকালে যিজান প্রদেশের দক্ষিণে সামতাহ ও আল-হারেথের মাঝামাঝি এলাকায় এ দুর্ঘটনা ঘটে। জেদ্দায় বাংলাদেশ কনস্যুলেটের শ্রম কাউন্সিলর আমিনুল ইসলাম বলেছেন, তারা খবর পেয়ে লোক পাঠিয়েছেন। সৌদি কর্তৃপক্ষের সঙ্গেও যোগাযোগ রাখছেন। রোববার এ বিষয়ে বিস্তারিত তথ্য প্রকাশ করা হবে বলে জানান আমিনুল।

শাহীন শাজাহান নামের এক প্রবাসী বাংলাদেশি জানিয়েছেন, তার ভাই আমির হোসেনও রয়েছেন নিহতদের মধ্যে। আমির সৌদিআরবের আল ফাহাদ নামে একটি কোম্পানিতে চাকরি করতেন। নিহত অন্যরাও একই কোম্পানির কর্মী। গতকাল সকালে কোম্পানির পিকআপে করে তারা মোট ২৭ জন কর্মস্থলে যাচ্ছিলেন। বিপরীত দিক থেকে আসা একটি গাড়ির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হলে পিকআপটি উল্টে যায়।

জিজান রেড ক্রিসেন্টের মুখপাত্র বেইশি আল-সারকির বরাত দিয়ে রিয়াদ ডেইলি লিখেছে, উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে সাতজনের লাশ পায়। আরও ১৫ জনকে উদ্ধার করে পাঠানো হয় হাসপাতালে, যাদের মধ্যে ছয়জনের অবস্থা ছিল গুরুতর। পরে নিহতের সংখ্যা বেড়ে নয়জন হয় বলে শাহীন শাজাহান জানান।

আল ফাহাদ কোম্পানিতে কর্মরত ফরিদুল ইসলাম নিহতদের মধ্যে ছয় বাংলাদেশির নাম জানাতে পেরেছেন। এরা হলেন–সিরাগঞ্জের দুলাল, টাঙ্গাইলের সফিকুল, নারায়ণগঞ্জের মতিউর রহমান, নরসিংদীর আমির হোসেন ও হদয় এবং কিশোরগঞ্জের জসিম। এদিকে সৌদিআরবের আলহাসা কাতার রোডে মোটর সাইকেল দুর্ঘটনায় বাদল (৩৬) নামে আরেক বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার বাড়ি টাঙ্গাইলে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সড়ক দুর্ঘটনা,বাংলাদেশি প্রবাসী,সৌদিআরব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist