reporterঅনলাইন ডেস্ক
  ২৪ মে, ২০১৭

বজ্র ও শিলাবৃষ্টির সম্ভাবনা

চলছে প্রচণ্ড দাবদাহ। দেশের সাতটি অঞ্চলে যে মৃদু তাপপ্রবাহ বইছে তা অব্যাহত থাকতে পারে আরও কয়েকদিন। তবে যশোর, কুষ্টিয়া, রংপুর, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী ও ঢাকার কিছু স্থানে অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। সেইসঙ্গে এসব এলাকার কোথাও কোথাও শিলাবৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে দেশের অন্যত্র আকাশ মেঘলা ও আবহাওয়া প্রধানত শুষ্ক থাকবে।

মঙ্গলবার সন্ধ্যা ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। ২৪ ঘণ্টার এ পূর্বাভাসের সিনপটিক অবস্থায় বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে, যা উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এদিকে, রাজশাহী, পাবনা, চাঁদপুর, নোয়াখালী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের উপর দিয়ে বয়ে চলা তাপপ্রবাহ অব্যাহত থাকতে পারে। এছাড়া সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। তবে ঢাকায় দিনের তাপমাত্রা কিছুটা বাড়তে পারে।

এছাড়া ঢাকায় দক্ষিণ/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ১০-১৫ কিলোমিটার বেগে বাতাসের গতি থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থান সামান্য পরিবর্তন হতে পারে। এছাড়া আগামী পাঁচদিনে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

মঙ্গলবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.০ ডিগ্রি সেলসিয়াস। বুধবার সকাল ৬টায় ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৪ ডিগ্রি সেলসিয়াস ও বাতাসের আদ্রতা ছিল ৮৭ শতাংশ। আজ ঢাকায় সূর্যোদয় ভোর ৫টা ১২ মিনিটে এবং সূর্যাস্ত সন্ধ্যা ৬টা ৩৯ মিনিটে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
তাপপ্রবাহ,দাবদাহ,আবহাওয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist