reporterঅনলাইন ডেস্ক
  ২৮ এপ্রিল, ২০১৯

আজ থেকে কমবে তাপমাত্রা

ঘূর্ণিঝড় ফনির প্রভাবে রোববার থেকে রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় এবং কুমিল্লা ও নোয়াখালী অঞ্চলসহ রাজশাহী, খুলনা, ঢাকা বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুস্ক থাকতে পারে।

খুলনা, রাজশাহী, ঢাকা ও ময়মনসিংহ বিভাগে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং তা দেশের অন্যত্র প্রায় অব্যাহত থাকতে পারে। দেশের অনেক জায়গায় তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল যশোরে ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। আর রাজধানীতে ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।

বঙ্গোপসাগরে সৃষ্টি হওয়া গভীর নিম্নচাপটি ঘূর্ণিঝড়ে পরিণত হয়েছে। এর নাম দেওয়া হয়েছে ‘ফনি’। ঘূর্ণিঝড়টি ঘণ্টায় ১০ থেকে ২০ কিলোমিটার বেগে ভারতের অন্ধ্র প্রদেশের দিকে এগিয়ে যাচ্ছে। বাংলাদেশ থেকে বর্তমানে প্রায় দুই হাজার কিলোমিটার দূরে অবস্থান করছে ‘ফনি’। আজকের মধ্যে এটি বর্তমান অবস্থা থেকে সরে গিয়ে ভারতের ওডিশা প্রদেশের দিকে যাবে। পরে আবার বাংলাদেশ ও মিয়ানমার উপকূলের দিকে আসতে পারে।

এদিকে,ঘূর্ণিঝড়ের আশঙ্কায় দেশের সব কটি সমুদ্রবন্দর ও কক্সবাজার উপকূলে ২ নম্বর দূরবর্তী হুঁশিয়ারি সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। বঙ্গোপসাগরে অবস্থানরত নৌযানগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত গভীর সাগরে না যাওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আবহাওয়া,তাপম্রাত্রা,গরম,ঘূর্ণিঝড় ‘ফনি’
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close