reporterঅনলাইন ডেস্ক
  ০৫ জানুয়ারি, ২০১৮

সাফারি পার্কে নতুন অতিথি ফুলকলি

গাজীপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব সাফারি পার্কে এক মাদি শাবক জন্ম নিয়েছে বেলকলি আর সেল বাহাদুরের ঘরে। শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে ওই শাবকটির জন্ম হয়। বর্তমানে শাবক ও হাতি বেলকলি উভয়ে সুস্থ আছে। এ নিয়ে সাফারি পার্কের আবদ্ধ পরিবেশে দ্বিতীয়বারের মতো হাতি সন্তান জন্ম দিল। গত বছরের ২৭ আগস্ট মুক্তিরাণী ও সেল বাহাদুর প্রথম মাদি শাবক বনমাধুরীর জন্ম দেয়। এ নিয়ে সাফারি পার্কে হাতি পরিবারে মোট সদস্য সংখ্যা দাঁড়ালো আটটিতে।

পার্কের ভেটেরিনারি সার্জন নিজাম উদ্দিন চৌধুরী জানান, নতুন বাচ্চাটি জন্মের ২৫-৩০ মিনিটে ওঠে দাঁড়িয়েছে। জন্মের সময় শাবকের ওজন ৫৫ কেজি হয়েছে। তিন-চার বছর পর্যন্ত হস্তিশাবকরা মায়ের দুধপান করে থাকে। তবে এক বছর পর থেকে দুধের পাশাপাশি অন্য খাবার চেষ্টা করে। মা হাতিটি জন্মের পর হিংস্র হয়ে উঠে। বাচ্চার কাছে কাউকে ভিড়তে দেয় না। প্রসূতি মা হাতির কথা বিবেচনা করে তার খাবার তালিকায় পরিবর্তন আনা হয়েছে। নতুন এ শাবকটির নাম মায়ের সঙ্গে মিল রেখে ফুলকলি রাখার প্রস্তাব করা হবে।

সাফারি পার্কের বন্যপ্রাণি পরিদর্শক আনিসুর রহমান জানান, বর্তমানে পার্কে দুই শাবকসহ আটটি হাতির মধ্যে দুটি পুরুষ ও ছয়টি মাদী হাতি রয়েছে। বাচ্চাটিসহ মা হাতিটিকে আলাদা করে রাখা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদি শাবক,গাজীপুর,বঙ্গবন্ধু সাফারি পার্ক,ফুলকলি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist