তুহিন খান নিহাল

  ০৩ ফেব্রুয়ারি, ২০১৮

এ মাসে বিগ বাজেটের ৪ ছবি

একসময় দেশের প্রেক্ষাগৃহে প্রতি সপ্তাহে মুক্তি পেত নতুন নতুন ছবি। কিন্তু বর্তমান সময়ে ঢাকাই চলচ্চিত্র নির্মাণ সংখ্যা কমে যাওয়ায় মুক্তির সংখ্যাও কমেছে, পাশাপাশি কমেছে প্রেক্ষাগৃহের সংখ্যাও। তবে প্রতি বছরের মতো এবারও চলচ্চিত্রের মন্দার বাজারে প্রতীক্ষা ও আশার মধ্য দিয়ে ২০১৮ সাল শুরু হলেও একটি মাস অতিবাহিত হওয়ার পরও কোনো ছবিই আসতে পারেনি আলোচনায়। তবে এ মাসে মুক্তির অপেক্ষায় রয়েছে বেশ কয়েকটি ছবি! হয়তো মন্দার বাজারে একটু হলেও স্বস্তি ফেলবে এমন কয়েকটি চলচ্চিত্র নিয়ে এবারের প্রতিবেদন।

‘আমি নেতা হবো’

ফেব্রুয়ারির ১৬ তারিখ মুক্তি পেতে যাচ্ছে শাকিব খান ও বিদ্যা সিনহা মিম অভিনীত ‘আমি নেতা হবো’ ছবিটি। প্রায় দুই বছর পর এই ছবির মাধ্যমে বড় পর্দায় হাজির হচ্ছেন মিম। অন্যদিকে দীর্ঘ আট বছর পর জুটি হিসেবে দেখা যাবে বিদ্যা সিনহা মিম ও শাকিব খানকে। উত্তম আকাশের পরিচালিত ছবিটি প্রযোজনা করেছে শাপলা মিডিয়া। এই ছবিতে ওমর সানী-মৌসুমী জুটির ভাগ্নির চরিত্রে মডার্ন যাত্রাদলে অভিনয় করা মেয়ের চরিত্রে অভিনয় করতে দেখা যাবে মিমকে। আর সেখানেই নায়কের সঙ্গে তার পরিচয়।

ছবিটি প্রসঙ্গে বিদ্যা সিনহা মিম জানান, শাকিব ভাইয়ের সঙ্গে প্রথম ছবি ব্যবসায়ীকভাবে সফল ছিল। এটি আমাদের জুটির দ্বিতীয় ছবি। দীর্ঘ একটা সময় পর দর্শক আমাদের দেখতে পাবেন পর্দায়। আশা করি দর্শক আমাদের জুটিকে আগের মতোই গ্রহণ করবেন। ছবিটি নিয়ে প্রযোজক সেলিম খান বলেন, আমরা ছবিটি ১৫০ হলে মুক্তি দেব। ইতোমধ্যে সব প্রক্রিয়া সম্পন্ন হয়ে গেছে।

স্বপ্নজাল’

এ মাসের ৯ তারিখ মুক্তি পাওয়ার কথা রয়েছে ‘স্বপ্নজাল’ ছবিটির। এই ছবিতে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়িকা পরী মনি ও নবাগত ইয়াশ রোহান। গিয়াস উদ্দিন সেলিমের পরিচালনায় এই ছবিতে পরী মনিকে দেখা যাবে শুভ্রা নামে। যেখানে কঠোর বাস্তবতায় বিচ্ছিন্ন হয়ে পড়ে শুভ্রা। ভূমিদস্যু আয়নাল গাজী শুভ্রার বাবাকে হত্যা করে সবকিছু হাতিয়ে নেয়। মা আর ছোট ভাইকে নিয়ে দেশান্তর হয় শুভ্রা। শিকড়ে ফেরার স্বপ্ন তার চোখে। ছবিটি যৌথভাবে প্রযোজনা করছে বাংলাদেশ থেকে বেঙ্গল ক্রিয়েশন্স ও ভারত থেকে বেঙ্গল বারতা।

ছবিটি নিয়ে পরী মনি জানান, স্বপ্নজালের মায়ায় সত্যি সত্যি আবদ্ধ হয়ে পড়েছি। আটকা পড়েছি শুভ্রা চরিত্রে। চরিত্রের পরিস্ফুটন করতে আগে থেকেই প্রস্তুতি নিয়েছিলাম। কারণ মানসিকভাবে প্রস্তুত হওয়া অনেক বড় একটা বিষয়। তবে আমি ছবিটি নিয়ে অনেক আশাবাদী।

ছবিটি নিয়ে ‘মনপুরা’খ্যাত নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম বলেন, টুকটাক করে ছবির প্রচারণা শুরু করেছি। যেহেতু এখনো সেন্সর ছাড়পত্র পাইনি, তাই মুক্তির নির্দিষ্ট তারিখ নিয়ে প্রচারণা চালাতে পারছি না। ধীরগতিতে প্রচারণা চলছে। তবে সেন্সর ছাড়পত্র পাওয়ার পর খুব দ্রুত ছবি মুক্তি দেব।

‘ভালো থেকো’

২ ফেব্রুয়ারি ‘ভালো থেকো’ ছবিটি মুক্তি পাওয়ার কথা থাকলেও তা পিছিয়ে ৯ ফেব্রুয়ারি করা হয়েছে। ছবিটিতে জুটি বেঁধে অভিনয় করেছেন চিত্রনায়িকা তানহা তাসনিয়া ও আরেফিন শুভ। পরিচালনা করেছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা জাকির হোসেন রাজু। ছবিতে নিলা নামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারের ভার্সিটিপড়–য়া ছাত্রীর চরিত্রে দেখা যাবে তানহাকে। ছবিটি প্রযোজনা করেছে টাইগার মিডিয়া ও পরিবেশনায় আছে অভি কথাচিত্র।

ছবিটি প্রসঙ্গে তানহা তাসনিয়া জানান, ছবিটি যেহেতু আমার প্রিয় পরিচালক জাকির হোসেন রাজু স্যারের নির্মিত, সেহেতু এ ছবি নিয়ে আমি অনেক বেশি আশাবাদী। আশা করব চলচ্চিত্রপ্রেমী দর্শকরা ছবিটি হলে এসে দেখবেন।

এদিকে পরিবেশনায় থাকা অভি কথাচিত্রের কর্ণধার জানান, এরই মধ্যে আমরা ছবিটি মুক্তির জন্য সারা দেশের হলমালিকদের কাছ থেকে ভালো সাড়া পাচ্ছি। ১২০টি সিনেমা হলের সঙ্গে আমাদের কথা হয়েছে। হলের সংখ্যা আরো বাড়তে পারে। তবে ঠিক কয়টি হলে ছবিটি মুক্তি পাবে, তা সঠিক করে বলা কঠিন।

‘নূরজাহান’

যৌথ প্রযোজনার ছবি ‘নূরজাহান’। এটি নির্মাণ করেছেন ওপার বাংলার অভিমন্যু মুখার্জি ও বাংলাদেশের আবদুল আজিজ। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ১৬ ফেব্রুয়ারি সারা দেশে মুক্তি পাবে ছবিটি।

কিশোর-কিশোরীর হৃদয় ছোঁয়া প্রেমের গল্প নিয়ে গড়ে উঠেছে ছবির কাহিনি। এতে পূজা চেরির সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছেন ওপার বাংলার নবাগত নায়ক আদ্রিত। এর আগে পূজা চেরি শিশুশিল্পী হিসেবে চলচ্চিত্রে কাজ করেছেন। তবে এ ছবির মাধ্যমে নায়িকা হিসেবে চলচ্চিত্রে অভিষেক ঘটতে যাচ্ছে তার।

ছবিটি প্রসঙ্গে পূজা বলেন, পোস্টার প্রকাশের পর থেকে যতটা ভালো লাগছে, প্রথম দিন ছবির শুটিংয়ের সময়ও ততটা লাগেনি। পোস্টারে নিজেকে নায়িকা হিসেবে দেখার অনুভূতি ভাষায় প্রকাশ করার মতো নয়। ছবিটি মুক্তি পাচ্ছে ভালোবাসা দিবস উপলক্ষে। সবাইকে হলে এসে ছবিটি দেখার অনুরোধ রইল এবং সবাই আমার জন্য দোয়া করবেন।

এদিকে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ সূত্রে জানা গেছে, যৌথ প্রযোজনার নতুন প্রিভিউ কমিটির আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে এই ছবির মধ্য দিয়েই। নতুন নীতিমালার আওতায় যৌথ প্রযোজনায় প্রথম ছবি হিসেবে সেন্সরে যাওয়ার অনুমতি পেয়েছে ‘নূরজাহান’।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আমি নেতা হবো,স্বপ্নজাল,ভালো থেকো,নূরজাহান,চলচ্চিত্র
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist