ঢাবি প্রতিনিধি

  ১৭ ডিসেম্বর, ২০১৭

ঢাবিতে সাংবাদিকের ওপর হামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ভবনে সংবাদ সংগ্রহ করতে গিয়ে কর্মকর্তাদের হামলার শিকার হয়েছেন দৈনিক ইত্তেফাকের বিশ্ববিদ্যালয় প্রতিবেদক কবিরুল ইসলাম কানন। তিনি বিশ্ববিদ্যালয়ের।গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের একজন নিয়মিত তৃতীয় বর্ষের শিক্ষার্থী। রোববার রেজিস্টার ভবনের কর্মকর্তাদের দ্বারা তিনি হামলার শিকার হন।

হামলাকারীরা হলেন, সেকশন অফিসার (প্রশাসন-৩) মো.নিজাম উদ্দিন, মো. আহসানুল কবির এবং রেজিস্টারের ব্যক্তিগত পিএস শেখ মো. গিয়াস উদ্দিন।।সকালে রেজিস্টার ভবনের কর্মকর্তা-কর্মচারিদের কার্যালয়ে দেরি করে আসার অভিযোগের তথ্য সংগ্রহে গেলে তিনি এই হামলার শিকার হন।

জানা যায়, রোববার সকাল সাড়ে ৯টার দিকে এই ওই প্রতিনিধি রেজিস্টার ভবনের প্রশাসন-৩ নম্বর কক্ষে যান। সেখানে গিয়ে সেকশন অফিসার নিজাম উদ্দিন ও আহসানুল কবিরের আসন ফাঁকা দেখতে পান। যদিও বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী কর্মকর্তা-কর্মচারীদের সকাল ৯টায় অফিসে আসার নিয়ম। ওই কক্ষ থেকে তথ্য নিয়ে তিনি পাশের কক্ষে যান। সেখান থেকে ফেরার পথে নিজাম উদ্দিন, আহসানুল কবির, শেখ মো. গিয়াস উদ্দিন ছাত্রলীগের সাবেক নেতা পরিচয় দিয়ে অতর্কিতে হামলা করে। তারা তার মোবাইল ফোন কেড়ে নিয়ে মোবাইল ফোনের ছবি মুছে দেন। হামলার ফলে প্রতিবেদকের গলায় ও বুকে দাগ হয়ে যায়।

এই বিষয়ে হামলার শিকার হওয়া কবিরুল ইসলাম কানন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর একটি লিখিত অভিযোগ দিয়েছেন। এ বিষয়ে হামলাকারী মো.নিজাম উদ্দিন, মো. আহসানুল কবির ও মো. গিয়াস উদ্দিন তাদের দোষ স্বীকার করেন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, এটি অত্যন্ত গর্হিত কাজ হয়েছে। সাংবাদিকের উপর এভাবে হামলা অত্যন্ত দুঃখজনক। তাছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র। এখানে তার ডাবল আইডেন্টিটি রয়েছে। এমনকি বাইরের কেউ এসে তথ্য জানতে চাইলে এভাবে হামলা করতে পারে না। এটা বিশ্ববিদ্যালয়ের জন্য অত্যন্ত লজ্জাজনক। হামলার বিষয়ে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
হামলার শিকার সাংবাদিক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist