বেরোবি প্রতিনিধি

  ১৬ মে, ২০২০

বেরোবিতে আবাসিক শিক্ষার্থীদের সিট ভাড়া মওকুফ

করোনা দুর্যোগ মোকাবেলায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের(বেরোবি) তিন হলের আবাসিক শিক্ষার্থীদের সিট ভাড়া মওকুফ করা হয়েছে।

শনিবার প্রভোস্ট কমিটির সদস্য সচিব তাবিউর রহমান প্রধান এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তথ্যসূত্রে, বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কমিটির সুপারিশের আলোকে করোনাভাইরাস মোকাবেলায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গৃহিত বিভিন্ন উদ্যোগের অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল, শহীদ মুখতার ইলাহী হল- এই তিন হলের আবাসিক শিক্ষার্থীদের সিট ভাড়া মওকুফের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী জুয়েল আহমেদ বলেন, সাধারণ শিক্ষার্থীদের জন্য বিশ্ববিদ্যালয়ের এমন উদ্যোগে একজন শিক্ষার্থী হিসেবে কৃতজ্ঞ। বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী মধ্যবিত্ত পরিবারের। তাই এ সময় সিট ভাড়া মওকুফ হওয়ায় শিক্ষার্থীরা উপকৃত হবেন বলে মনে করি।

এ ব্যাপারে প্রভোস্ট কমিটির সদস্য-সচিব ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল-এর প্রভোস্ট তাবিউর রহমান প্রধান বলেন, মহামারি করোনা ভাইরাসের কারণে দেশের এই সংকটকালে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে প্রভোস্ট কমিটি বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে ছুটির সময় সিট ভাড়া মওকুফের সুপারিশ করেছে। এর পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করে।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয় যতদিন ছুটি থাকবে ততদিন পর্যন্ত সিট ভাড়া মওকুফ করা হয়েছে ।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয় প্রশাসনের এমন উদ্যোগ কে সাধুবাদ জানিয়েছে আবাসিক শিক্ষার্থীরা।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বেরোবি,সিট ভাড়া,মওকুফ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close