চবি প্রতিনিধি

  ২৫ সেপ্টেম্বর, ২০১৮

চবির ১১ শিক্ষার্থী বিভিন্ন মেয়াদে বহিস্কার

প্রতীকী ছবি

মারধর ও চুরির সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে এগারো শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে বহিস্কার করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন। মঙ্গলবার বিকেল চারটায় এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী ।

তিনি বলেন, ১০ সেপ্টেম্বর দুপুর দেড়টায় সাংবাদিক মিনহাজ তুহিনকে মারধরের ঘটনায় ইংরেজি বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসান রুপককে এক বছর, ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাজিবুল আলম পলাশ ও সাব্বির হোসেন এবং মার্কেটিং বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী তৈমুর হোসেন মাহিমকে দুই মাসের জন্য বহিস্কার করা হয়েছে।

এছাড়া ৯ সেপ্টেম্বর বিকাল তিনটায় কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষার্থী শান্তনু নাথ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী সালাহউদ্দিনকে মারধরের ঘটনায় অভিযুক্ত ইতিহাস বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী এমাদ উদ্দিন, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের দ্বিতীয় বর্ষের সালাউদ্দিন সাজ্জাদ (রনি), লোক প্রশাসন বিভাগের একই বর্ষের ছাত্র ইব্রাহিম খলিল এবং পদার্থবিদ্যা বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী লিপটন দাশকে দুই মাসের জন্য বহিস্কার করা হয়েছে।

অন্যদিকে, ৩০ জুলাই রাতে শাহ আমানত হলে রুমের তালা ভেঙ্গে মেরিন সাইন্স বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জাহিন খন্দকারের ল্যাপটপ ও ফোন চুরির অভিযোগে উদ্ভিদবিদ্যা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী কাওসার বিন কাসেম ও মেরিন সাইন্স ইন্সটিটিউটের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রিফাত হাসানকে ছয় মাসের জন্য বহিস্কার করা হয়েছে।

২৯ মার্চ সোহরাওয়ার্দী হলের ভিতরে ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী গিয়াস উদ্দিন ইমরানকে মারধরের অভিযোগ প্রমাণিত হওয়ায় আধুনিক ভাষা ইন্সটিটিউটের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী সামদানি রহমানকে এক বছরের জন্য বহিস্কার করা হয়েছে।

বহিস্কারের বিষয়ে বিশ্ববিদ্যালয় প্রক্টর আলী আজগর চৌধুরী প্রতিদিনের সংবাদকে বলেন, ‘নানা বিশৃঙ্খলামূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে এগারো জনকে বিভিন্ন মেয়াদে বহিস্কার করা হয়েছে। উপাচার্য তার বিশেষ ক্ষমতাবলে এ বহিস্কারাদেশ প্রদান করেছেন। এটি বিশ্ববিদ্যালয়ের ‘হেলথ এন্ড ডিসিপ্লিনারী কমিটির’আগামী সভায় উত্থাপিত হবে। মঙ্গলবার থেকে এদের বহিস্কারাদেশ কার্যকর হবে।

বহিস্কৃতদের মধ্যে প্রায় সকলেই ছাত্রলীগের রাজনীতির সাথে যুক্ত। মাহমুদুল হাসান রুপককে আরেকটি ঘটনায় ইতিপূর্বেও ছয় মাসের জন্য বহিস্কার করেছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চবি,১১ শিক্ষার্থী,বহিস্কার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close