নোয়াখালী প্রতিনিধি

  ০৮ আগস্ট, ২০১৭

বিপাকে গ্রামের ১০ হাজার বাসিন্দা

পানির তোড়ে ভেসে গেল সুবর্ণচরের সড়ক

ভুলুয়া নদীর জোয়ার ভাটার পানির তোড়ে তিন বছর ধরে ভাঙছে নোয়াখালীর সুবর্ণচর উপজেলার চর জব্বর ইউনিয়নের কাঞ্চন বাজার-ইমান আলীর বাজার সড়ক। এতে ইউনিয়নটির ৯ নম্বর ওয়ার্ডের (উত্তর বাগ্গা গ্রাম) প্রায় দশ হাজার বাসিন্দারা চলাচলে প্রতিনিয়ত সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন।

স্থানীয় বাসিন্দারা জানান, দুই কিলোমিটার লম্বা সড়কটির চর পানাউল্লা এলাকার নুরুল ইসলাম মেম্বারের দোকানঘর নামক স্থান থেকে ইমান আলীর বাজার পর্যন্ত প্রায় এক কিলোমিটার সড়ক পাশের ভেঙে পড়েছে। সড়কের কোনো কোনো স্থানে প্রায় ৯০ শতাংশই ভেঙে খালে বিলীন হয়ে গেছে। এতে হেঁটে যাওয়ার সময়ও একটু অসাবধাণতায় খালে পড়ে যাওয়ার ঝুঁকি রয়েছে।

ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের সাবেক সদস্য আবুল কালাম বলেন, কাঞ্চন বাজার-ইমান আলী বাজার সড়কটি বর্তমানে মরণফাঁদে পরিণত হয়েছে। সড়ক দিয়ে চলাচল করতে গিয়ে প্রতিনিয়তই দুর্ঘটনায় পড়েন পথচারী, স্কুলপড়ুয়া ছাত্রছাত্রী ও শিশুরা। তিন বছর ধরে সড়কটি ভাঙতে ভাঙতে প্রায় বিলীন হয়ে গেছে। কিন্তু সড়ক রক্ষার কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না।

তিনি আরও বলেন, এই সড়ক দিয়ে দক্ষিণ চরপানাউল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয়, জামিয়া রাহমানিয়া মাদরাসার কয়েকশ শিক্ষার্থী চলাচল করে। সড়ক ভেঙে যাওয়ার কারণে প্রায় ছাত্রছাত্রীরা দুর্ঘটনায় পড়েন। সড়কের কারণে এলাকার গর্ভবতী নারীসহ অসুস্থ রোগীদেরদের চিকিৎসার হাসপাতালে নিতে খুবই কষ্ট হয়।

চরজব্বর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তরিকুল ইসলাম বলেন, সড়কটি মূলত পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) একটি বেড়িবাঁধ। স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) অর্থায়নে সড়কটির একাংশ পাকাও করা হয়েছিল। কিন্তু ভুলুয়া নদীর জোয়ার ভাটার পানির তোড়ে সড়কটিতে ভাঙন দেখা দেয়। তিনি বিষয়টি পানি উন্নয়ন বোর্ড ও এলজিইডির কর্মকর্তাদের অবহিত করেছেন। কিন্তু এ বিষয়ে এখনও কোনো প্রকল্প গৃহীত হয়নি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুবর্ণচর উপজেলা,ইমান আলীর বাজার সড়ক,ভোগান্তি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist