পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

  ২৯ মার্চ, ২০২৪

পেকুয়ায় দুপক্ষের সংঘর্ষে আহত ৬ 

ছবি: সংগৃহীত

কক্সবাজারের পেকুয়ায় দুপক্ষের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ৬ জন আহত হয়েছে। বৃহস্পতিবার (২৮ মার্চ ) রাত ৮ টার দিকে উপজেলার টইটং ইউনিয়নের সোনাইছড়ি ঢালারমুখ এলাকায় এ ঘটনা ঘটে। আহতদেরকে স্থানীয় বাসিন্দারা উদ্ধার করে পেকুয়া ও চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহতরা হলেন, টইটং ইউনিয়নের চৌকিদারপাড়ার নবীর হোসেনের ছেলে মোহাম্মদ খোকন (৩৯), মোহাম্মদ সোহেল (৩৫), রুবেল (২৫), কবির আহমদের ছেলে ইসমাইল (২৮), সোনাইছড়ি ঢালারমুখ এলাকার মৃত জাফর আহমদের ছেলে সামাজিক বনায়ন প্রহরী আজিজুর রহমান (৪৫) ও তার ছেলে আবদু রহিম (২৬)।

স্থানীয় আবদুল জলিল জানান, টইটংয়ের সংগ্রামের জুম নামক স্থানে ২০০৬ সালে চট্টগ্রাম দক্ষিণ বনবিভাগ বারবাকিয়া রেঞ্জের অধীনে সংরক্ষিত বনাঞ্চলে বাগান করে। সম্প্রতি একটি সিন্ডিকেট পাহাড়ের দুর্গম স্থান থেকে গাছ কেটে পাচার করছিল। খোকন গং সংগ্রামের জুমে সোনাইছড়ি ছড়া থেকে বালু উত্তোলন করে। বাগানের উপকারভোগী ও বনপ্রহরী আজিজুর রহমান ও খোকনের মধ্যে গাছ পাচার নিয়ে ঘটনার দিন সন্ধ্যায় বাকবিতণ্ডা হয়। এর জেরে ঢালারমুখ জামে মসজিদের সামনে দুপক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

খোকনের বাবা সাবেক ইউপি সদস্য নবীর হোসাইন প্রকাশ নবু মেম্বার জানান, তারা পরিকল্পিতভাবে হামলা করেছে তার ছেলেদের ওপর।

অপরদিকে আজিজুর রহমান জানান, পাহাড়ের ভেতরে গহীন বনে ছড়ায় মেশিন বসিয়ে নবু মেম্বারের ছেলেরা অবৈধভাবে বালু উত্তোলন করে। তারা সেখান থেকে গাছও পাচার করে। গাছ পাচার নিয়ে প্রতিবাদ করায় এ সিন্ডিকেট তার ওপর ক্ষিপ্ত হয়ে হামলা করেছে।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াছ জানান, লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,পেকুয়া
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close