নগরকান্দা-সালথা (ফরিদপুর) প্রতিনিধি

  ২৯ মার্চ, ২০২৪

লিবিয়ায় আটকে রেখে নির্যাতন 

সালথায় এজাহারভুক্ত এক ছাত্রলীগ নেতা গ্রেপ্তার 

ছবি: প্রতিদিনের সংবাদ

ইতালি নেওয়ার কথা বলে লিবিয়ায় আটকে রেখে নির্যাতন করে ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবির আলোচিত ঘটনায় ৭ জনকে আসামি করে মামলা করেছেন ভুক্তভোগীর বাবা। মামলার পর মানবপাচার দলের প্রধান মুকুল ঠাকুরের মেয়ে-জামাই সালথা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি ৩ নম্বর আসামি এস এম শাকিল হোসাইনকে (২৮) গ্রেপ্তার করেছেন সালথা থানা-পুলিশ।

শুক্রবার (২৯ মার্চ) বিকেলের দিকে এক সংবাদ সম্মেলনে গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেন সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ ফায়েজুর রহমান।

গ্রেপ্তার এস এম শাকিল হোসাইন উপজেলার আটঘর ইউনিয়নের বিভাগদী গ্রামের বাসিন্দা। বর্তমানে সে সালথা উপজেলা ছাত্রলীগের সহসভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

ভুক্তভোগী শাকিল সালথা উপজেলার রামকান্তপুর ইউনিয়নের রামকান্তুপুর গ্রামের দিনমুজুর টিটুল মিয়ার একমাত্র ছেলে। তিনি ফরিদপুর সরকারি রাজেন্দ্র কলেজের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থী।

সংবাদ সম্মেলনে সালথা থানার ওসি মোহাম্মাদ ফায়েজুর রহমান বলেন, মুক্তিপণের দাবিতে লিবিয়ায় ভুক্তভোগী শাকিলকে আটকে রেখে নির্যাতন করা হচ্ছে। ঘটনাটি গণমাধ্যমে ব্যাপকভাবে প্রচার হওয়ায় সারাদেশে চাঞ্চল্যের সৃষ্টি হয়। এই ঘটনায় শাকিলের বাবা টিটুল মিয়া প্রথমে মামলা করতে চাননি। কিন্তু গত বৃহস্পতিবার বিকেলে মানবপাচার দমন আইনে ৭ জনের বিরুদ্ধে একটি মামলা করেন তিনি।

ওসি মোহাম্মাদ ফায়েজুর রহমান আরো বলেন, মামলার পর শুক্রবার সকাল ১০টার দিকে অভিযান চালিয়ে এজারনামীয় আসামী শাকিলকে গ্রেপ্তার করা হয়েছে। শাকিল এই মামলার প্রধান আসামি মুকুল ঠাকুরের মেয়ে-জামাই। প্রাথমিক জিজ্ঞাসাবাদে শাকিল অনেক তথ্য দিয়েছে। আশা করা যাচ্ছে ভুক্তভোগী শাকিলকে দ্রুত উদ্ধার করতে পারবেন তারা।

ফরিদপুরের সহকারী পুলিশ সুপার (সার্কেল নগরকান্দা) আছাদুজ্জামান শাকিল বলেন, এ ঘটনায় জড়িত প্রত্যেককে আইনের আওতায় আনা হবে। পাশাপাশি শাকিলকে উদ্ধারে সর্বোচ্চ চেষ্টা অব্যাহত থাকবে।

উল্লেখ্য, চার মাস আগে প্রতিবেশী মুকুল ঠাকুর নামে এক দালালের মাধ্যমে ১২ লাখ টাকার বিনিময়ে ইতালির উদ্দেশে রওয়ানা হন শাকিল মিয়া। কিন্তু দালালরা তাকে ইতালির বদলে লিবিয়ায় নিয়ে যান। সেখানে নিয়ে বেশ কয়েকদিন ধরে তাকে আটকে রেখে দালালরা আরো ১৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে নির্মম নির্যাতন চালাচ্ছেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফরিদপুর,সালথা,নগরকান্দা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close