বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি

  ২৮ মার্চ, ২০২৪

এক পা নিয়ে নবজাতকের জন্ম, নেই প্রস্রাব ও পায়ুপথ

ছবি: প্রতীকি

দিনাজপুরের বিরামপুরে ক্লিনিকে তছলিমা বেগম (২৫) নামে এক গৃহবধূ এক সঙ্গে জমজ সন্তান জন্ম দিয়েছেন। দুইজনের একজন জন্ম নিয়েছেন যার এক পা নেই, কোনো প্রস্রাব ও পায়ুপথও নেইা। আরেকজন সুস্থ আছেন। গত বুধবার বিকেলে বিরামপুর মডার্ণ ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে জমজ সন্তান হয়।

জানা গেছে, পার্শ্ববর্তী নবাবগঞ্জ উপজেলার শালখুরিয়া গ্রামের মাহফুজুর ইসলামের গর্ভবতী স্ত্রী তছলিমা বেগমকে বিরামপুরে একটি ক্লিনিকে নেওয়া হয়। পরে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে তার জমজ সন্তানের জন্ম হয়। তাদের মধ্যে একটি মেয়ে সন্তান এবং অপরটি প্রস্রাব ও পায়ুপথ বিহীন এক পা বিশিষ্ট্য সন্তান। এই এক পা সন্তান জন্ম নেয়ার খবরে অনেকে শিশুটিকে দেখার জন্য ক্লিনিকে ভিড় করেন। ওই দম্পতির ৮ বছরের একটি ছেলে এবং ৫ বছরের একটি মেয়ে রয়েছে।

জন্ম নেওয়া নবজাতকের বাবা মাহফুজুর ইসলাম জানান, তার স্ত্রী এর আগেও দুই সন্তানের জন্ম দিয়েছেন। তারা সুস্থ ও স্বাভাবিক ভাবে জন্মগ্রহন করেন। তাদের পরিবারে প্রথম বারের মত এমন সন্তানের জন্ম হয়েছে। তিনি পেশায় একজন ভ্যানচালক। উন্নত চিকিৎসা করার মত নেই কোনো সার্মথ। উন্নত চিকিৎসার জন্য সহযোগিতা চান সমাজের বিত্তবান ব্যক্তি ও সরকারের কাছে।

সিজারিয়ান অপারেশন করা চিকিৎসক ডাক্তার তাহেরা বেগম জানান, জেনেটিক্যাল সমস্যার কারণে জন্মগত ভাবে শিশুটির এমন ত্রুটি দেখা দিয়েছে। শিশুটিকে উন্নত চিকিৎসার জন্য অন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দিনাজপুরের বিরামপুর,
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close