শাহ্ আলম খান, চাঁদপুর

  ১৩ মার্চ, ২০২৪

চাঁদপুরের মহামায়া বাজারে ভাক্তা অধিকার অধিদপ্তর

অভিযানের টের পেয়ে পেঁয়াজের দাম কমল কেজিতে ২৮ টাকা

ছবি: প্রতিদিনের সংবাদ

চাঁদপুর সদর উপজেলার মহামায়া বাজারে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযানের টের পেয়ে প্রতি কেজি দেশি পেঁয়াজ ৯৫ টাকার পরিবর্তে বিক্রি শুরু হয় ৬৭ টাকা। এর মধ্যে ওই বাজারের অধিকাংশ মুদি ও পাইকারী দোকান বন্ধ করে মালিক এবং কর্মচারীরা পালিয়ে যায়।

বুধবার (১৩ মার্চ) দুপুর ১টার দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল বাজার তদারকিকালে এই ঘটনা ঘটে।

মহামায়া পশ্চিম বাজারে মুদিমালের বড় পাইকারী দোকান হচ্ছে সালাউদ্দিন স্টোর। এই দোকানের লোকজন অভিযানের টের পেয়ে মূল্য তালিকা সরিয়ে রাখে। সরিয়ে রাখা ওই তালিকায় পেঁয়াজের মূল্য প্রতি কেজি ৯৫ টাকা লেখা ছলি। কিন্তু দোকানি তাৎক্ষণিকভাবে কেজিতে ২৮ কমিয়ে পেঁয়াজ বিক্রি শুরু করেন ৬৭ টাকায়। এই সুযোগে অনেক ক্রেতা ওই দোকান থেকে ২ থেকে ৩ কেজি করে পেঁয়াজ কিনতে শুরু করেন। একই সময় পাশের মোহাম্মদ স্টোরে প্রতিকেজি পেঁয়াজ বিক্রি হয় প্রতি কেজি ৭০ টাকা।

খোঁজ নিয়ে জানা গেছে, বুধবার শহরের পুরান বাজার আড়ৎগুলোতে প্রতি কেজি দেশী পেঁয়াজ বিক্রি হচ্ছে ৬৭ থেকে ৬৮ টাকা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল বলেন, ‘পবিত্র রমজান মাসে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে আমাদের অভিযান চলছে। অনেক ব্যবসায়ীকে সতর্ক করে দেওয়া হয়েছে। আবার অনেক পাইকারী ও মুদি ব্যবাসয়ী অভিযানের টের পেয়ে দোকান রেখে পালিয়েছে।’

নুর হোসেন রুবেল জানান, মহামায়া পশ্চিম বাজারে মূল্য তালিকা না থাকায় ২টি মুদি দোকানকে এক হাজার টাকা করে এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ পাওয়ায় তালুকদার ফার্মেসিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার তদারকি অভিযানে চাঁদপুর সদর মডেল থানার একটি চৌকস পুলিশ দল সার্বিক সহযোগিতা করেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চাঁদপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close