রাজবাড়ী প্রতিনিধি

  ১১ মার্চ, ২০২৪

রাজবাড়ীতে রেলওয়ের অভিযানে ৩৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

ছবি: প্রতিদিনের সংবাদ

রাজবাড়ীতে রেলওয়ের জায়গায় গড়ে ওঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে রেলওয়ে বিভাগ। সোমবার (১১ মার্চ) দুপুরে পাংশা শহরের বারেক মোড় থেকে রেলগেট পর্যন্ত আয়াশ রেস্টুরেন্টসহ প্রায় ৩৫টি অবৈধ স্থাপনা ভেঙে গুড়িয়ে দেওয়া হয়।

এছাড়া উচ্ছেদ অভিযানে বাধা দেওয়ায় এক হোটেল ব্যবসায়ীকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড ও এক সিরামিক ব্যবসায়ীকে ৫ হাজার টাকা জরিমানা করেন রেলওয়ের ভ্রাম্যমাণ আদালত। এ অভিযানের নেতৃত্ব দেন বাংলাদেশ রেলওয়ে পাকশী পশ্চিমাঞ্চলের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুজ্জামান এ বিষয়ে বলেন, পাংশার নারায়নপুর মৌজায় রেলওয়ের জায়গা ছিল ৫০ একরের বেশি। এর মধ্যে ২২ একরের বেশি জমি বেদখল হয়ে গেছে। দখলকারীদের এক মাস আগে থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু তারা নোটিশের তোয়াক্কা না করায় এসব অবৈধ স্থাপনা ভেঙে দেওয়া হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, পাংশা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ মাসুদুর রহমান রুবেল, পাংশা মডেল থানার ওসি স্বপন কুমার মজুমদার ও পাকশী রেলওয়ে ডিভিশনের কর্মকর্তা, জিআরপি পুলিশসহ অন্য কর্মকর্তারা।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজবাড়ী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close