প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ০৭ মার্চ, ২০২৪

তিন উপজেলার কসমেটিকস ও ওষুধর দোকানসহ ডায়াগনেস্টিক

সাত প্রতিষ্ঠানকে এক লাখ ১৯ হাজার টাকা জরিমানা 

ছবি: সংগৃহীত

জয়পুরহাট কসমেটিকস দোকানকে ১০ হাজার টাকা করছে বিএসটিআই রাজশাহী কার্যালয়। এছাড়া কুষ্টিয়ার ভেড়ামারায় তিন ফার্মেসিকে ২৪ হাজার টাকা ও মাদারীপুরের শিবচরে তিনটি ডায়াগনস্টিক সেন্টারকে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার (৭ মার্চ) ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর

জয়পুরহাট :

জেলার সদর উপজেলায় বিএসটিআই নিষিদ্ধ স্কীন ক্রীম বিক্রয় বিতরণ করায় ১ কসমেটিকস দোকানকে ১০ হাজার টাকা জরিমানা করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)। বিএসটিআই রাজশাহী অফিসের উপ-পরিচালক (সিএম) ও অফিস প্রধান সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞাপ্তিতে এ তথ্য নিশ্চিত করেন। সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জয়পুরহাট জেলা প্রশাসন ও বিএসটিআই রাজশাহী বিভাগীয় অফিসের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার বিকেলে জয়পুরহাট সদরের পূর্ব বাজার এলাকায় মেসার্স বিলাস বিপণী নামক কসমেটিকস এর দোকানে অভিযান পরিচালনা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল বাইন। এ সময় প্রসিকিউটর হিসেবে উপস্থিত ছিলেন বিএসটিআই রাজশাহী বিভাগীয় কার্যালয়ের ফিল্ড অফিসার (সিএম) মো. দেলোয়ার হোসেন।

ভেড়ামারা (কুষ্টিয়া) :

উপজেলার কুষ্টিয়ার ভেড়ামারায় ঔষধের দোকানে মোবাইল কোর্টের অভিযানে মেয়াদ উত্তীর্ণ ও বিনামূল্যে নমুনা বিতরণের জন্য দেওয়া ওষুধ বিক্রয় করার দায়ে তিন ফার্মেসিকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুরে এই অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আকাশ কুমার কুন্ডুসহ অন্যরা। জরিমানা করা প্রতিষ্ঠানগুলো হলো ভেড়ামারা রেলবাজারের ফরাদ ফার্মেসি, শিশির ফার্মেসি ও তুষার ফার্মেসি।

ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার আকাশ কুমার কুন্ডুর নেতৃত্বে আরো উপস্থিত ছিলেন সহকারী পরিচালক ঔষধ প্রশাসন (কুষ্টিয়া) কে এম মুহসীনিন মাহবুব, ঔষধ তত্ত্বাবধায়ক প্রশাসন (কুষ্টিয়া) মিঠুন কুমার ঘোষ, ডাক্তার কানিশ ফারজানা উপজেলা প্রাণিসম্পদ সম্পদ কর্মকর্তা, এসআই শরিফুল ইসলাম এবং কেমিস্ট অ্যান্ড ড্রাগ এসোসিয়েশনের উপজেলা শাখার সভাপতি আব্দুর রাজ্জাক সহ গণমাধ্যম কর্মীরা।

শিবচর (মাদারীপুর) :

উপজেলা লাইসেন্স নবায়ন না থাকা, মেয়াদোত্তীর্ণ রাসায়নিক পাওয়া এবং বিভিন্ন অনিয়মের অভিযোগে তিনটি হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারকে ৮৫ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বৃহস্পতিবার দুপুরে থেকে বিকেল পর্যন্ত পৌর এলাকায় শিবচর ল্যাব এইড ডায়াগনস্টিক সেন্টার, মা ও শিশু প্রাইভেট হাসপাতাল এবং শিবচর ইউনাইটেড হাসপাতালে এ অভিযান চালানো হয়।

মাদারীপুর ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তরের সহকারী পরিচালক জান্নাতুল ফেরদৌস ও শিবচর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার সেলিনা আক্তারের যৌথ নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সময় শিবচর উপজেলা স্যানেটারি ইন্সপেক্টর মো. ফজলুল হক ও শিবচর থানা পুলিশের টিম উপস্থিত ছিলেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জরিমানা,ভ্রাম্যমাণ আদালত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close