মারুফ আহমেদ, কুমিল্লা

  ০৬ মার্চ, ২০২৪

কুমিল্লায় চালককে গলা কেটে হত্যায় তিনজনকে মৃত্যুদণ্ড 

ছবি: প্রতিদিনের সংবাদ

কুমিল্লায় সিএনজিচালতি অটোরিকশার চালক নাজমুল হাসানকে (১৪) হত্যায় দায়ে তিনজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে হত্যাকাণ্ডে জড়িত একজনকে সাত বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক।

বুধবার (৬ মার্চ) দুপুরে কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা চতুর্থ আদালতের বিচারক মো. জাহাঙ্গীর হোসেন এ রায় ঘোষণা দেন। হত্যার শিকার নাজমুল কুমিল্লার চান্দিনা উপজেলার মধ্যমতলা গ্রামের বাসিন্দা মো. আবদুর রবের (৪৮) ছেলে।

মৃত্যু দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন জেলার বুড়িচং উপজেলার কোরপাই গ্রামের মো. সুমন মিয়া (২৬) ও মো. শিহাব মিয়া (২০)। একই উপজেলার নয় কামতা গ্রামের মো. সোহেল মিয়া (২৮)। এছাড়া ৭ বছরের সশ্রম কারাদণ্ড প্রাপ্ত আসামি হলেন বুড়িচং উপজেলার বাসিন্দা আবুল বাশার (৩৮)।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ১৭ অক্টোবর বিকেলে চালক মো. নাজমুল হাসান অটোরিকশাচালানোর উদ্দেশ্যে বাড়ি হতে বের হয়ে ফিরে না আসায় অনেক খোঁজাখুঁজি করেন পরিবারে সদস্যরা। পরে বাড়ি থেকে কয়েক কিলোমিটার দূরে তার গলা কাটা মরদেহ উদ্ধার করে পুলিশ।

হত্যার ঘটনায় নাজমুলের বাবা বাদী হয়ে মো. সুমন মিয়াসহ অজ্ঞাতনামা তিনজনকে আসামি করে বুড়িচং থানায় একটি হত্যা মামলা করেন। পরে তথ্য প্রযুক্তি ব্যবহার করে আসামি সুমন মিয়া ও আবুল বাশারকে গ্রেপ্তার করে পুলিশ। তারা আদালতে হত্যার সঙ্গে জড়িত থাকার বিষয়টি স্বীকার করে। রায় ঘোষণাকালে আসামি মো. সুমন মিয়া, মো. সোহেল মিয়া ও আবুল বাশার আদালত কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এছাড়া আসামি মো. শিহাব মিয়া অনুপস্থিত ছিলেন।

রায়ে সন্তোষ প্রকাশ করে রাষ্ট্রপক্ষের এপিপি মো. জাকির হোসেন বলেন, ‘আমরা আশা করছি মহামান্য হাইকোর্ট এ রায় বহাল রেখে দ্রুত কার্যকর করবেন।’ তবে আসামি পক্ষের কৌসূঁলি মো. মাহবুবুর রহমান বলেন, রায়ে কপি হাতে পেলে উচ্চ আদালতে আপিল করবেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close