বাগাতিপাড়া (নাটোর) প্রতিনিধি

  ০৬ মার্চ, ২০২৪

বাগাতিপাড়ায় দুর্নীতির অভিযোগে এলএসপি হাফিজকে অব্যাহতি

অভিযুক্ত হাফিজুর রহমান হাফিজ। ছবি: সংগৃহীত

নাটোরের বাগাতিপাড়ায় অনিয়ম-দুর্নীতির অভিযোগে হাফিজুর রহমান হাফিজ নামের প্রাণিসম্পদ সেবা প্রদানকারীকে (এসএসপি) সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। বুধবার (৬ মার্চ) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা।

এর আগে, ২০ ফেব্রুয়ারি এলাকাবাসী গণস্বাক্ষর দিয়ে হাফিজের বিরুদ্ধে প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব বরাবর অভিযোগ করে।

জানা গেছে, প্রাণিসম্পদ সেবা প্রদানকারী (এলএসপি) হাফিজ যোগদান করার পর থেকে উপজেলায় হওয়া বিভিন্ন প্রশিক্ষণে প্রকৃত খামারীদের তালিকায় নাম না দিয়ে অবৈধভাবে নিজের পরিবারের সদস্যসহ আত্মীয়-স্বজন ও পরিচিতজনদের নাম দিতেন। এতে যেমন সরকারি সুবিধা থেকে বঞ্চিত হতেন খামারীরা তেমন প্রকৃত খামারীদের নিয়েও ভুল তথ্য চলে যেতো প্রাণিসম্পদ মন্ত্রণালয়ে। এমনকি যারা পশু পালন করেন না তাদেরও বিভিন্ন সময় প্রণোদনা নিতে সহযোগীতা করে সেখান থেকে অনেক টাকা নিয়েছেন এই কর্মকর্তা বলেও অভিযোগ পাওয়া গেছে।


  • নিজের ভাই-চাচাদের দিয়ে প্রশিক্ষণ করিয়ে নগদ টাকাসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা গ্রহণ
  • গণস্বাক্ষর দিয়ে হাফিজের বিরুদ্ধে প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব বরাবর অভিযোগ
  • হাফিজ ছাড়াও কেউ জড়িত থাকলে ব্যবস্থা নেওয়া হবে বলে আশ্বস্ত করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা

অভিযোগকারী আকরাম হোসেন বলেন, ‘আমরা প্রকৃত খামারী। অথচ আমাদের বাদ দিয়ে নিজের ভাই-চাচাদের দিয়ে প্রশিক্ষণ করিয়ে নগদ টাকাসহ বিভিন্ন ধরনের সুযোগ-সুবিধা গ্রহণ করে হাফিজ নিজেই। এজন্য আমরা এলাকাবাসী মিলে গণস্বাক্ষর দিয়ে অভিযোগ দিয়েছি তার বিরুদ্ধে।’

রামপাড়া গ্রামের মিল্টন আলী নামের এক খামারী জানান, তার কাছ থেকে ছাগলের ঘর দিবে বলে বিভিন্ন সময় টাকা নিয়েছেন হাফিজ। কিন্তু ছাগলের ঘর না দিতে না পারায় তিনিও অভিযোগ করেছেন।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আবু হায়দার আলী জানান, উদ্ধর্তন কর্তৃপক্ষের নির্দেশে তাকে মাঠ থেকে অব্যাহতি দিয়ে অফিসে নিয়ে আসা হয়েছে। তদন্ত শেষে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোস্তাফিজুর রহমান বলেন, ‘তদন্তে হাফিজ ছাড়াও যদি অন্য কোনো কর্মকর্তা-কর্মচারীর নাম উঠে আসে তাদের বিরুদ্ধেও দাপ্তরিক ব্যবস্থা নেওয়া হবে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাটোর,বাগাতিপাড়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close