রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ০৪ ফেব্রুয়ারি, ২০২৪

সংস্কার না হওয়ায় বেহাল সড়ক, চলাচলে দুর্ভোগ

কুড়িগ্রামে খানাখন্দে ভরা রাজারহাট-আনন্দবাজার সড়ক।-প্রতিদিনের সংবাদ

কুড়িগ্রামের রাজারহাট-আনন্দবাজার সড়কটি সংস্কারের অভাবে খানাখন্দে ভরে গেছে। এতে ঝুঁকি নিয়ে চলাচল করছে বিভিন্ন ধরনের যানবাহন ও পথচারী। বিভিন্ন প্রতিষ্ঠানে অধ্যায়নরত শিক্ষার্থীরাও বিপাকে পড়িছেন। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় বেহাল সড়ক দিয়ে চলাচলে দুর্ভোগে পড়েছে স্থানীয়রা।

সরেজমিনে দেখা গেছে, উপজেলা শহরের সোনালী ব্যাংক চত্তর থেকে রাজমাল্লির হাট ও ফরকেরহাটের উপর দিয়ে কুড়িগ্রাম-উলিপুর সড়কের সঙ্গে সংযোগ স্থাপন হয়েছে সড়কটি। উপজেলার সীমান্তবর্তী ইউনিয়ন ওমর মজিদ থেকে উপজেলা সদরে আসা যাওয়ার জন্য একমাত্র সড়ক হওয়ায় প্রতিদিন অসংখ্য যানবাহন ও পথচারী চলাচল করে। বর্ষা মৌসুমে গর্তগুলো পানিতে ভর্তি ও শুস্ক মৌসুমে ধুলোবালি জমে থাকায় প্রায় ছোট খাটো দুর্ঘটনা লেগেই আছে। বালাকান্দি গ্রামের সায়েম সরকার বলেন, এই সড়কে সুস্থ্য মানুষ চলাচল করাই কঠিন। কেউ অসুস্থ্য হলে উল্টোপথে কুড়িগ্রাম যাওয়া ছাড়া কোনো উপায় নেই।

উমর মজিদ ইউপি থেকে রাজারহাটে আসা সিনিয়র দলিল লিখক আব্দুর রশিদ বকশী বলেন, প্রতিদিন অনেক কষ্ট করে অফিসে আসতে হয়। রাস্তাটি দ্রুত সংস্কার আমাদের দাবি।উমর মজিদ ইউপির চেয়ারম্যান আহসানুল কবির আদিল বলেন, দুর্ভোগ থেকে মুক্তি পেতে সড়কটি সংস্কারে কর্তৃপক্ষকে একাধিকবার অনুরোধ করা হয়েছে।

রাজারহাট উপজেলা এলজিইডির প্রকৌশলী সোহেল রানা এ বিষয়ে বলেন, এই উপজেলায় চলাচলের জন্য সড়কটি গুরুত্বপূর্ণ। সড়কটি সংস্কারের জন্য প্রাক্কলন করে ঢাকায় পাঠানো হয়েছে। অনুমোদন হলে টেন্ডার দিয়ে কাজ শুরু করা হবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুড়িগ্রামের রাজারহাট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close