কুষ্টিয়া প্রতিনিধি

\

  ১৮ জানুয়ারি, ২০২৪

কিশোর গ্যাংয়ের হত্যা মামলায় এক যুবকের যাবজ্জীবন 

ছবি: প্রতিদিনের সংবাদ

কুষ্টিয়ার কুমারখালী থানায় একযুগ আগে সংঘটিত কিশোর গ্যাংয়ের হাতে মিজানুর (১৩) নামের এক কিশোর হত্যার অভিযোগে জাফর ওরফে কালু (২৬) নামের এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও অর্থদণ্ডাদেশ দিয়েছেন আদালত।

বৃহষ্পতিবার (১৮ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক মো. আশরাফুল ইসলাম এ রায় ঘোষণা করেন বলে নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের এ্যাড. রফিকুল ইসলাম লালন। সাজাপ্রাপ্ত জাফর উপজেলার বেরকালোয়া গ্রামের বাসিন্দা ও তাঁত শ্রমিক।

আদালত সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জেরে মিজানুরকে আসামি জাফর ও সংগীয় আলম কাজী এবং ছালাম নামের অন্য দুই কিশোরের সহযোগিতায় হাত-পা বেঁধে শ্বাসরোধ করে হত্যা করে উপজেলার একটি পুকুরে ডুবিয়ে রাখে। পরে ৫দিন পর ঘটনাস্থল থেকে পরিত্যক্ত অবস্থায় লাশ উদ্ধার করে থানা-পুলিশ। এ ঘটনায় নিহতের বাবা তালেব আলী বাদী হয়ে থানায় হত্যা মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা কুমারখালী থানার উপ পুলিশ পরিদর্শক মো. জহিরুল হক ২০১২ সালের ৩১ জানুয়ারি তিনজনের বিরুদ্ধে হত্যাকাণ্ডে জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশীট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের এ্যাড. রফিকুল ইসলাম লালন জানান, কিশোর মিজানুরকে শ্বাসরোধ করে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় ও আসামি জাফর প্রাপ্তবয়ষ্ক হওয়ায় তাকে যাবজ্জীবন কারাদণ্ডসহ ১০হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সাজার আদেশ দেন আদালত। এছাড়া অন্য দুই কিশোর আলম কাজী ও ছালাম ইতিমধ্যেই কিশোর সংশোধনাগারে আছে।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুষ্টিয়া,হত্যা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close