লালমনিরহাট প্রতিনিধি

  ০৯ জানুয়ারি, ২০২৪

লালমনিরহাট-৩ (সদর) আসন

২২ বছর পর আ.লীগের এমপি, মন্ত্রী করার দাবি

ছবি: প্রতিদিনের সংবাদ

লালমনিরহাট-৩ (সদর) আসনে ২২ বছর পর আওয়ামী লীগ মনোনীয়ত প্রার্থী হিসেবে জয় পেয়েছেন মতিয়ার রহমান। এবার তাকে নতুন সরকারের মন্ত্রী পরিষদে সদস্য হিসেবে নেওয়ার দাবি জানিয়েছে দলীয় নেতাকর্মী, স্থানীয় বাসিন্দাসহ বিভিন্ন সংগঠন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করে মঙ্গলবার (৯ জানুয়ারি) দুপুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করে রাজনৈতিক নেতাকর্মী, পেশাজীবী, সামাজিক, সাংস্কৃতিক ও ধর্মীয় সংগঠনের প্রতিনিধিরা। এতে মতিয়ার রহমানকে নতুন মন্ত্রীপরিষদের নেওয়ার দাবি জানানো হয়।

জানা গেছে, ২০০১ সালে লালমনিরহাট-৩ আসনে জয় পান বিএনপির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলু। পরে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে আওয়ামী লীগ নেতৃত্বাধীন মহাজোটের প্রার্থী হিসেবে এই আসনে সংসদ সদস্য হন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের। তবে দ্বাদশ সংসদ নির্বাচনে জি এম কাদের রংপুর-৩ (সদর) আসনে দাঁড়ানোর সিদ্ধান্ত নিলে লালমনিরহাট-৩ (সদর) আসন মনোনয়ন পান আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট মতিয়ার রহমান। এতে জয় পাওয়া ২২ বছর পর আসনটির দলের আয়ত্বে পায় আওয়ামী লীগ।


  • দীর্ঘদিন বিএনপি ও জাপার এমপি থাকায় হয়নি কাক্সিক্ষত উন্নয়ন।
  • মতিয়ার রহমানকে মন্ত্রী করার দাবিতে মঙ্গলবার আওয়ামী লীগসহ বিভিন্ন পেশাজীবী ও সামাজিক সংগঠনের প্রতিনিধিদের সংবাদ সম্মেলন।

মঙ্গলবার জেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. নজরুল ইসলাম রাজুর সভাপতিত্বে সংবাদ সম্মেলন সঞ্চালনা করেন লালমনিরহাট পৌর আওয়ামী লীগের সভাপতি মো. মোফাজ্জল হোসেন। এতে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আশরাফ হোসেন বাদল।

লিখিত বক্তব্যে আশরাফ হোসেন বলেন, ‘লালমনিরহাটের মানুষ দীর্ঘদিন পর নৌকা প্রতীকে আনন্দ উদ্দীপনার সঙ্গে ভোট দিয়ে অ্যাড. মতিয়ার রহমানকে বিজয়ী করেছেন। তাকে আগামীতে মন্ত্রীসভার সদস্য মনোনীত করতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সুদৃষ্টি আকর্ষণ করছে এই এলাকার মানুষ।’

আশরাফ হোসেন আরো বলেন, ‘লালমনিরহাট সদর সংসদীয় এলাকা রাজনৈতিক ও সামাজিকভাবে দীর্ঘদিনের একটি অবহেলিত ও বঞ্চিত এলাকা। অধিকাংশ সময়ে এই এলাকায় বিএনপি ও জাতীয় পার্টি সংসদ সদস্য থাকায় এই এলাকার কোনো উন্নয়ন হয়নি।’ অ্যাড. মতিয়ার রহমানকে মন্ত্রী পরিষদে নেওয়া হলে সেই কাক্সিক্ষত উন্নয়ন পাওয়া যাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা ছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ, লালমনিরহাট জেলা-উপজেলাÑপৌরসভাÑইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সমিতি, জেলা মাধ্যমিক শিক্ষক সমিতি, জেলা কলেজ শিক্ষক সমিতি, ঈমাম সমিতি, জেলা আইনজীবী সমিতি, বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ, চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি, বঙ্গবন্ধু পরিষদ, ঈমাম সমিতি, জেলা স্বাধীনতা চিকিৎসক পরিষদ, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদযাপন পরিষদ, বিভাগীয় রেল শ্রমিক লীগ, আওয়ামী ওলামা পরিষদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড, প্রজন্ম ৭১, জেলা ক্রীড়া সংস্থা, জেলা মহিলা ক্রীড়া সংস্থা, সম্মিলিত সাংস্কৃতিক জোট অংশগ্রহন করেন।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,নির্বাচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close