নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি :

  ০১ এপ্রিল, ২০২৩

প্যারিস কাউন্সিলের প্রথম নারী ভাইস চেয়ারম্যান সুচিত্রা চিছাম

ছবি : প্রতিদিনের সংবাদ।

প্যারিস কাউন্সিল (বারমারী মিশন পরিচালনা পরিষদ) নির্বাচনে প্রথমবারের মতো নারী ভাইস চেয়ারম্যান নির্বাচিত হলেন সুচিত্রা চিছাম। শনিবার (১ এপ্রিল) উপজেলার বারমারী সাধুলিওর ধর্মপল্লির হলরুমে গ্রাম কাউন্সিল সদস্যদের গোপন ব্যালট বাক্সের ভোটের মধ্য দিয়ে তিনি নির্বাচিত হন।

এতে পদাধিকার বলে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন ধর্মপল্লীর পালপুরোহিত রেভারেন্ট ফাদার তরুণ বনোয়ারী। নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে প্রদত্ত ১০৭ ভোটের মধ্যে ছাতা প্রতীক নিয়ে ৫৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সুচিত্রা চিছাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চেয়ার প্রতিক নিয়ে বন্দনা চাম্বুগং পেয়েছেন ৩১ ভোট। একই পদে মোমবাতি প্রতীক নিয়ে মি. জন মাংসাং পেয়েছেন ২৩ ভোট।

এ ছাড়া সাধারণ সম্পাদক পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন মি. ফ্রান্সিস চাম্বুগং, সহ-সাধারণ সম্পাদক পদে মি. রেমন্ড ম্রং ও কোষাধক্ষ্য পদে মি. বিন্নামিন ম্রং নির্বাচিত হয়েছেন।

সূত্র জানায়, প্রতি তিন বছর অন্তর বারমারী মিশন পরিচালনা পরিষদ বা প্যারিস কাউন্সিল অনুষ্ঠিত হয়। এতে রোমান ক্যাথলিক খ্রিস্টানদের অন্তর্ভুক্ত গ্রামগুলো থেকে নির্বাচিত গ্রাম কাউন্সিলের নারী ও পুরুষ সদস্যরা মতামত অথবা ভোট প্রদান করে ভাইস চেয়ারম্যান নির্বাচিত করে থাকেন।

এতে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে রেভারেন্ট ফাদার তরুণ বনোয়ারী, সহকারী নির্বাচন কমিশনার হিসেবে রেভান্টে ফাদার প্রদীপ ম্রং, সিস্টার মারিয়া জেংচাম ও সিস্টার ইতি উপস্থিত ছিলেন। এ সময় উপস্থিত ছিলেন নালিতাবাড়ী ট্রাইবাল ওয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের চেয়ারম্যান মি. কোপেন্দ্র নকরেক, উপজেলা আওয়ামী লীগের পরিবেশ ও বন বিষয়ক সম্পাদক মি. লুইস নেংমিনজা ও নারী নেত্রী ক্লোডিয়া নকরেক কেয় প্রমুখ।

উৎসবমুখর পরিবেশে নির্ববাচন অনুষ্ঠিত হওয়ার আনন্দ প্রকাশ করেন সাধারণ ভোটার ও প্যারিসের খ্রিস্টভক্তগন।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুচিত্রা চিছাম,নারী ভাইস চেয়ারম্যান,প্যারিস কাউন্সিল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close