মানিকগঞ্জ প্রতিনিধি :

  ৩০ মার্চ, ২০২৩

মিথ্যা সাক্ষ্য দেয়ায় এক নারীর কারাদণ্ড

ছবি : সংগৃহীত।

মানিকগঞ্জে মিথ্যা সাক্ষ্য দেয়ায় নাসরিন আক্তার (৩২) নামে এক নারীকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। বুধবার (২৯ মার্চ) বিকালে মানিকগঞ্জের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল বিচারিক আদালতের বিচারক বেগম তানিয়া কামাল তাকে এই কারাদণ্ড দেন।

দণ্ডিত নাসরিন আক্তার মানিকগঞ্জের সিংগাইরের ধাল্লা ইউনিয়নের পূর্ব বাস্তা এলাকার ইয়ার হোসেনের স্ত্রী।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাস্ট্রপক্ষের আইনজীবী একেএম নুরুল হুদা রুবেল জানান, ২০২১ সালের ১১ ফেব্রুয়ারি মানিকগঞ্জের সিংগাইর উপজেলার এক গৃহবধূকে ধর্ষণচেষ্টার অভিযেগে মজিবর রহমানের বিরুদ্ধে মামলা করেন নির্যাতনের শিকার ওই গৃহবধূ এবং মামলায় নাসরিন আক্তারসহ বেশ কয়েকজনকে সাক্ষী করা হয়। এর আগে ওই মামলায় নির্যাতনের শিকার ওই নারীর পক্ষ্যে সাক্ষী দেন নাসরিন আক্তার।

বুধবার ওই মামলার স্বাক্ষগ্রহণের দিন ছিল, তাই নাসরিন আক্তার, হাজী আলতাফ বেপারী ও আবুল হোসেন আদালতে স্বাক্ষী দিতে আসেন। এ সময় নাসরিন আক্তার আসামির পক্ষ্যে সাক্ষ্য দিলে আদালতের বিচারক তাকে আটক করতে নিদের্শ দেন। মামলায় মিথ্যা সাফাই সাক্ষী দেয়ার অপরাধে বিচারিক আদালতের বিচারক নাসরিন আক্তারকে তিন দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন এবং কারাগারে পাঠানোর নির্দেশ প্রদান করেন। পরে তাকে কারাগারে প্রেরণ করা হয়।

পিডিএস/এএমকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কারাদণ্ড,নারী,মিথ্যা সাক্ষ্য
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close