ঝালকাঠি প্রতিনিধি

  ২৯ মার্চ, ২০২৩

পরিষ্কার করা হচ্ছে ঝালকাঠি শহরের খাল

ছবি : প্রতিদিনের সংবাদ

প্রাচীন বন্দর ঝালকাঠির বুক চিরে বয়ে যাওয়া খালগুলো ময়লা আবর্জনায় ভরে থাকায় পরিষ্কার পরিচ্ছন্নতার কাজ শুরু করেছে পৌর কর্তৃপক্ষ।

বুধবার (২৯ মার্চ) সকালে পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার শহরের থানার খাল, কামারপট্টি খাল, বালিকা বিদ্যালয় সংলগ্ন খাল ও রোনালসে সড়কের পেছনের খাল পরিস্কার কাজ পরিদর্শন করেন।

পর্যায়ক্রমে শহরের সবগুলো খালই পরিষ্কার করা হবে বলে জানিয়েছেন মেয়র। মেয়রের সঙ্গে পৌর কাউন্সিলর তরুণ কর্মকার উপস্থিত ছিলেন।

পৌর কর্তৃপক্ষ জানায়, সুগন্ধা নদীর তীর ঘেঁষা ঝালকাঠি শহরে ছোট-বড় ১১টি খাল রয়েছে। এ খালগুলো ময়লা আবর্জনায় ভরে যাওয়ায় বিভিন্ন স্থানে দুর্গন্ধের সৃষ্টি হয়। বর্ষায় জলাবদ্ধা নিরসন এবং দুর্গন্ধ থেকে শহরবাসীকে রক্ষা করার জন্য খালগুলো পরিষ্কার করার উদ্যোগ নেন পৌর মেয়র। রমজানে মানুষের দুর্ভোগ লাঘবে খালে পানি সরবরাহ সচল করার জন্য মেয়রের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন পৌরবাসী।

পৌর মেয়র মো. লিয়াকত আলী তালুকদার বলেন, শহরকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখার জন্য এবং মশামুক্ত করার লক্ষ্যে খালের ময়লা আবর্জনা অপসারণ করা হচ্ছে। আমরা চাই শহরের বাসিন্দারাও যেন পরিষ্কার পরিচ্ছন্ন পরিবেশ বজায় রাখে, তাহলে খালগুলো ময়লায় ভরাট হবে না।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পরিষ্কার,ঝালকাঠি শহরের খাল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close