মাগুরা প্রতিনিধি :

  ১৭ মার্চ, ২০২৩

বাংলাদেশের অপর নাম শেখ মুজিবুর রহমান

ছবি : প্রতিদিনের সংবাদ।

যার তর্জনীর ইশারায় কেঁপে উঠেছিল গোটা পৃথিবী। পাকিস্তানি হায়েনার দলের সঙ্গে যারা তাল মিলিয়ে পাকিস্তান, পাকিস্তান করেছিলেন আজ তারা কোথায়? দেখুন বাংলাদেশ, আর পাকিস্তানের অবস্থা কী? জাতির পিতাকে সপরিবারে হত্যা করা হয়নি, হত্যা করা হয়েছে বাংলাদেশকে।

তবে বঙ্গবন্ধুকে হত্যা করা এত সহজ না। কেননা, বাংলাদেশের অপর নাম বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এখনো যাদের বাংলাদেশের উন্নয়ন দেখলে গা জ্বলে, তারা কখনই চাইবে না এ দেশের মানুষ ভালো থাকুক। সুতরাং এখনো সেইসব স্বাধীনতাবিরোধী অপশক্তি দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে নৈরাজ্য সৃষ্টি করছে, ষড়যন্ত্র করছে ও গুজব ছড়িয়ে যাচ্ছে।

মাগুরায় শুক্রবার (১৭ মার্চ) সন্ধ্যা ৭টায় স্থানীয় বীর মুক্তিযোদ্ধা আছাদুজ্জামান মিলনায়তনে ‘স্মার্ট বাংলাদেশের স্বপ্নে বঙ্গবন্ধুর জন্মদিন, শিশুদের চোখে সমৃদ্ধির স্বপ্নে রঙিন’ এই প্রতিপাদ্য নিয়ে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়। এ উপলক্ষে মাগুরা জেলা প্রশাসন আয়োজিত আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর।

মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মশিউদ্দৌলা রেজা, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পঙ্কজ কুন্ডু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আব্দুল কাদের, জেলা আওয়ামী লীগ নেতা বাসুদেব কুন্ডু, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মকবুল হোসেনসহ অন্যরা।

আলোচনা সভা শেষে জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ প্রধান অতিথিসহ অন্যান্য অতিথির সঙ্গে কেক কাটেন। পরে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে কবিতা, নৃত্য ও সংগীত পরিবেশন করেন জেলা শিল্পকলা একাডেমির শিল্পীবৃন্দ।

পিডিএস/এএমকে/কেএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শেখ মুজিবুর রহমান,বাংলাদেশ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close