নওগাঁ প্রতিনিধি

  ২২ ফেব্রুয়ারি, ২০২৩

বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় তালতলীতে স্থাপনের দাবি

ছবি : প্রতিদিনের সংবাদ

নওগাঁর তালতলীর দিঘলীর বিলে বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি জানিয়েছেন এলাকাবাসী। বুধবার (২২ ফেব্রুয়ারি) সকাল ১০টায় এ দাবিতে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এছাড়াও সেখানে বঙ্গবন্ধুর ভাষণ মঞ্চ ও পদচিহ্ন সংরক্ষণের দাবি জানান তারা।

নওগাঁ পৌরসভার ছয় নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শরিফুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা আলাউদ্দিন, উত্তরাঞ্চল উন্নয়ন পরিষদের আহ্বায়ক অধ্যক্ষ আব্দুর রহমান, শিক্ষক আব্দুস সামাদসহ অন্যরা। মানববন্ধনে শিক্ষক, শিক্ষার্থী ও বিভিন্ন এলাকায় শতাধিক বিভিন্ন মানুষ উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, নওগাঁয় একটি পাবলিক বিশ্ববিদ্যালয়ের অভাবে প্রতি বছর হাজার হাজার শিক্ষার্থী উচ্চশিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে। নওগাঁর তালতলী এলাকার দিঘলীর বিল বিশ্ববিদ্যালয় স্থাপনের সবচেয়ে যৌক্তিক স্থান। এ স্থানটি নওগাঁ শহরের খুবই কাছে হওয়াই শিক্ষার্থীরা সব ধরনের সুযোগ সুবিধা পাবে। ১৯৭৩ সালে বঙ্গবন্ধু শেখ মজিবর রহমান প্রথম তালতলীর মাটিতে পা রাখেন। আর এই দিঘলীর বিল ছিল বঙ্গবন্ধুর ভাষণ মঞ্চ। তাই বঙ্গবন্ধুর পদচিহ্ন সংরক্ষণের জন্য এখানকার মাটিতেই বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবি এলাকাবাসীর। এ এলাকা মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক বাণিজ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আব্দুল জলিলের জন্মভূমি। এছাড়াও দিঘলীর বিলের জমি এক ফসলি হওয়াই পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের যৌক্তিক স্থান বলে দাবি করছেন সবাই।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,তালতলীর দিঘলীর বিল,বঙ্গবন্ধু পাবলিক বিশ্ববিদ্যালয়,মানববন্ধন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close