মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

  ২২ ফেব্রুয়ারি, ২০২৩

মির্জাপুর আ.লীগ

ক্ষমা পেলেন তিন সাবেক চেয়ারম্যানসহ চার নেতা

ছবি : সংগৃহীত

টাঙ্গাইলের মির্জাপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী হওয়ায় বহিষ্কৃত তিন ইউপির সাবেক চেয়ারম্যানকে ক্ষমা করেছে আওয়ামী লীগ। এ ছাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মীর এনায়েত হোসেন মন্টুকে গালিগালাজ ও লাঞ্ছিত করার অভিযোগে বহিষ্কৃত এক নেতাকেও ক্ষমা করা হয়েছে।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্বাক্ষরিত দলীয় প্যাডে দেওয়া চিঠিতে মির্জাপুরের চার নেতাকে পৃথকভাবে এই সিদ্ধান্ত জানানো হয়েছে। বুধবার (২২ ফেব্রুয়ারি) সকালে উপজেলা আওয়ামী লীগ সূত্রে ক্ষমার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। তবে ক্ষমা পেলেও পূর্বপদে বহাল করা হচ্ছে না নেতাদের।

ক্ষমা পাওয়া ব্যক্তিরা হলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, মহেড়া ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সদস্য মো. বাদশা মিয়া, ফতেপুর ইউপির সাবেক চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি মো. হুমায়ুন তালুকদার, আনাইতারা ইউপির সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার জাহাঙ্গীর আলম। এদের মধ্যে হুমায়ুন তালকুদারকে পূর্বপদে বহালের জন্য টাঙ্গাইল কৃষক লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত প্যাডে চিঠিও দেওয়া হয়েছে বলে জানা গেছে।

এর আগে, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে বহিষ্কৃত চার নেতা সংগঠনে ফিরতে দলের সভানেত্রী শেখ হাসিনার কাছে আবেদন জানান। ওই আবেদনের প্রেক্ষিতে তাদের ক্ষমা করেছে আওয়ামী লীগ।

যোগাযোগ করা হলে ক্ষমা পাওয়া ওই চার নেতা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আর কখনও তাঁরা আওয়ামী লীগের গঠনতন্ত্র ও দলীয় সিদ্ধান্তের বাইরে যাবেন না। তারা অনুতপ্ত ছিলেন। ক্ষমা করায় দলের নেত্রী শেখ হাসিনার প্রতি তারা কৃতজ্ঞ।

উপজেলা আওয়ামী লীগ সূত্র জানা গেছে, আগামী জাতীয় সংসদ নির্বাচনের আগে দলের ঐক্য ও শক্তি বাড়াতে বহিষ্কৃত ব্যক্তিদের ক্ষমা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে প্রতিটি আবেদন আলাদা আলাদাভাবে মূল্যায়ন করে সিদ্ধান্ত দেওয়া হচ্ছে। এ বিষয়ে দলের একটি চৌকস কমিটিও রয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মীর শরীফ মাহমুদ বলেন, তিনজনের ক্ষমার চিঠি পেয়েছি। তবে জাহাঙ্গীর আলমের কোনো চিঠি পাইনি। ক্ষমা পাওয়া ব্যক্তিরা পূর্বের পদে বহাল থাকার প্রশ্নে তিনি বলেন, দল তাঁদের সাধারণ ক্ষমা ঘোষণা করেছে, তবে তাদের পদ ফিরে পাবে না। চাইলে পরবর্তীতে নির্বাচন ও সম্মেলনে প্রার্থী হতে পারবেন।

এ বিষয়ে জানতে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য জোয়াহেরুল ইসলামের ব্যক্তিগত মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করে সংযোগ পাওয়া যায়নি।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টাঙ্গাইল,মির্জাপুর,আ.লীগ,ক্ষমা,প্রধানমন্ত্রী,ওবায়দুল কাদের
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close