রংপুর ব্যুরো

  ৩০ নভেম্বর, ২০২২

রসিক নির্বাচন : আট মেয়র প্রার্থীসহ ১৯৪ মনোনয়ন দাখিল

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন ছিল মঙ্গলবার (২৯ নভেম্বর)। আট মেয়র প্রার্থীসহ ১৯৪ জন মনোনয়নপত্র দাখিল করেছেন। রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মঙ্গলবার পর্যন্ত মোট মনোনয়ন ফর্ম তুলেছেন ২৮৯ জন। এর মধ্যে মেয়র পদে ১৩, সংরক্ষিত ৭০ এবং কাউন্সিলর পদে ২০৬ জন মনোনয়নপত্র তুলেছেন।

এদিকে, মেয়র পদে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়ালসহ আটজন মেয়র প্রার্থী আর সংরক্ষিত পদের ৫৩ এবং কাউন্সিলর পদে ১৩৩ জন মনোনয়ন দাখিল করেছেন। ১ ডিসেম্বর যাচাই-বাছাই। চূড়ান্ত প্রার্থিতা প্রকাশ করা হবে ৮ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ ৯ ডিসেম্বর আর ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে ভোট। সুষ্ঠু ও নিরপেক্ষ ভোটের দাবি জানিয়েছেন প্রার্থীরা। রংপুর সিটি করপোরেশনে মোট বাসিন্দা প্রায় ১০ লাখ। মোট ভোটার ৪ লাখ ২৬ হাজার ৪৬৯ জন।

অন্যদিকে রংপুর সিটি করপোরেশনের নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত লাঙ্গল মার্কার প্রার্থী জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর মহানগর সভাপতি সাবেক সিটি মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফার মনোনয়নপত্র দাখিল করা হয়েছে।

মঙ্গলবার দুপুরে আঞ্চলিক নির্বাচন অফিস কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেনের হাতে লাঙ্গল মার্কার প্রার্থী হিসেবে এই মনোনয়নপত্র দাখিল করেন সাবেক মেয়র মো. মোস্তাফিজার রহমান মোস্তফা।

মনোনয়ন দাখিলকালে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান, রংপুর মহানগর সাধারণ সম্পাদক ও নির্বারচন পরিচালনা কমিটির আহ্বায়ক এস এম ইয়াসির, কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও রংপুর জেলার আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবুল মাসুদ চৌধুরী নান্টু, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলার সদস্য সচিব হাজী আবদুর রাজ্জাক, সাবেক মেয়র কন্যা জারিন তাসনিম, নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব আনিছুর রহমান আনিছ।

এছাড়াও অন্যদের মধ্যে রসিক সাবেক মেয়রের বাবা আলহাজ মো. মামদুহুর রহমান, জাতীয় পার্টির কেন্দ্রীয় সদস্য ও রংপুর মহানগর সহসভাপতি লোকমান হোসেন, জাহেদুল ইসলাম, জাতীয় যুব সংহতি রংপুর জেলার সভাপতি হাসানুজ্জামান নাজিম, জাতীয় যুব সংহতি রংপুর মহানগর সভাপতি শাহিন হোসেন জাকির, জাতীয় স্বেচ্ছাসেবক পার্টি রংপুর মহানগর আহ্বায়ক মো. ফারুক মন্ডল, জাতীয় ছাত্র সমাজ রংপুর মহানগর সভাপতি ইয়াসির আরাফাত আসিফ, জাতীয় মহিলা পার্টি রংপুর জেলা নেত্রী নাহিদ ইয়াসমিনসহ অন্য জাতীয় পার্টি রংপুর জেলা ও মহানগর এবং অঙ্গ সহযোগি সংগঠনের নেতাকর্মীরা।

এই সিটি করপোরেশনে তৃতীয়বারের মতো আগামী ২৭ ডিসেম্বর ভোট উৎসবের আয়োজন করেছে নির্বাচন কমিশন। মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৯ নভেম্বর। যাচাই-বাছাই করা হবে ১ ডিসেম্বর। আর মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ ৮ ডিসেম্বর, প্রতীক বরাদ্দ দেওয়া হবে ৯ ডিসেম্বর।

পিডিএস/মীর

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মেয়র প্রার্থী,মনোনয়ন দাখিল,রংপুর,রসিক নির্বাচন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close