খুলনা ব্যুরো

  ১৩ অক্টোবর, ২০২২

খুলনা জেলা পরিষদ নির্বাচন, ইভিএমে ১০ কেন্দ্রে ভোট 

ছবি : প্রতিদিনের সংবাদ

খুলনা জেলা পরিষদ নির্বাচনে ইভিএমে ভোট গ্রহণ করা হবে। ভোট হবে ১০টি কেন্দ্রে। বিষয়টি নিশ্চিত করেছেন খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. মনিরুজ্জামান তালুকদার। এর আগে গত মাসে চূড়ান্ত করা হয় ৯টি কেন্দ্র। তবে এ মাসে আরো একটি কেন্দ্র বাড়িয়ে দশটি করা হয়। ভোটার সংখ্যা ৯৭৮ জন। ১৭ অক্টোবর ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

জেলা নির্বাচন অফিসের সূত্র জানায়, ভোটকেন্দ্রগুলো হচ্ছে খুলনা জিলা স্কুল, রূপসা উপজেলা ভূমি অফিস, দিঘলিয়া উপজেলা পরিষদ মিলনায়তন, তেরখাদা শহীদ স্মৃতি মহাবিদ্যালয়, বটিয়াঘাটা সরকারি উচ্চবিদ্যালয়, ফুলতলা উপজেলা পরিষদ মিলনায়তন, ডুমুরিয়া শহীদ যোবায়েদ আলী মিলনায়তন, পাইকগাছা উপজেলা পরিষদ মিলনায়তন, কয়রা উপজেলা পরিষদ মিলনায়তন ও চালনা বাজার সরকারি উচ্চবিদ্যালয়। ভোটকেন্দ্রগুলোতে ১০ জন প্রিসাইডিং অফিসার, ২০ জন সহকারী প্রিসাইডিং অফিসার ও ৪০ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করবেন। ইভিএম পদ্ধতিতেই জেলা পরিষদের ভোট। চেয়ারম্যান ও সদস্যপদে প্রতিদ্বন্দ্বিতায় যারা : খুলনা জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থীরা হচ্ছেন জেলা আওয়ামী লীগ সভাপতি ও আওয়ামী সমর্থিত প্রার্থী শেখ হারুনুর রশীদ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এস এম মোর্তজা রশীদের দ্বারা ও বিএমএ, খুলনার সভাপতি ডা. শেখ বাহারুল আলম। সদস্যপদে সংরক্ষিত আসন-১ : জয়ন্তী রানী সরদার, জয়শ্রী রায়, নাহার আক্তার, নিলীমা রানী চক্রবর্তী, বিজলী বৈদ্য, মাধুরী ম-ল, নাসিমা খাতুন ও মোসা. রওশন আরা।

২ নম্বর ওয়ার্ড : ইলোরা হাদী, হাসনা হেনা, লাইজু বেগম, সোনিয়া খাতুন ও শোভা রানী মন্ডল। ৩ নম্বর ওয়ার্ড : ফারজানা নাজনীন ও জেসমিন পারভীন জলি। সাধারণ ওয়ার্ড ১ নম্বর : অশীল কুমার বৈদ্য, কবীর হোসেন খান, মহিউল আলম খান ও স্বরজিত কুমার রায়। ২ নং ওয়ার্ড : জহুরুল হক, চয়ন কুমার রায় ও আবদুল্লাহ আল মামুন। ৩ নম্বর ওয়ার্ড : কৃষ্ণ চন্দ্র ম-ল, শেখ তৈয়ব হোসেন, আবদুর রাজ্জাক রাজু, রবিউল ইসলাম গাজী ও সালমান আলী শেখ। ৪ নম্বর ওয়ার্ড : ইলা বৈরাগী, এ হালিম বাবু, শাহনেওয়াজ বিশ্বাস ও মোশাররফ হোসেন বাবু। ৫ নম্বর ওয়ার্ড : সাবিনা ইয়াসমিন (বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত)। ৬ নম্বর ওয়ার্ড : দিলীপ হালদার ও মোল্লা মিজানুর রহমান। ৭ নম্বর ওয়ার্ড : মোহাম্মদ সাইফুল ইসলাম, জাকির হোসেন ও মোল্লা আকরাম হোসেন। ৮ নম্বর ওয়ার্ড : শেখ আফজাল হোসেন, খান মোহাম্মদ নূর ইসলাম, এমডি মফিজ উদ্দীন ও আলমগীর হোসেন। ৯ নম্বর ওয়ার্ড : চৌধুরী মোহাম্মদ রায়হান ফরিদ, সবুর শিকদার ও শেখ আবু জাফর।

খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মো. মনিরুজ্জামান তালুকদার বলেন, নতুন কেন্দ্রটি হচ্ছে রূপসা উপজেলা সদরে। বিশৃঙ্খলা এড়াতে আচরণবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খুলনা,নির্বাচন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close