উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি :

  ০৪ অক্টোবর, ২০২২

সীমান্ত থেকে গুপ্তচর সন্দেহে মিয়ানমারের ২ যুবক আটক

ছবি : প্রতিদিনের সংবাদ

মিয়ানমারের গুপ্তচর সন্দেহে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্ত থেকে দুইজনকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে সীমান্তের ৩৪নং পিলারের কাছ থেকে এদের আটক করা হয়।

আটককৃত হলো রিতু বড়ুয়া (২০), পিতা-নিরঞ্জন বড়ুয়া ও স্বদেশ বড়ুয়া (২২), পিতা-মধু বড়ুয়া। এদের দুজনের বাড়ি মিয়ানমারের রাখাইন রাজ্যের ডেকুবুনিয়া এলাকায়। সীমান্তে সন্দেহজনকভাবে ঘোরাঘুরির সময় স্থানীয়দের তথ্যের ভিত্তিতে বিজিবি তাদের আটক করে। এদের তুমব্রু ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

ঘুমধুম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর আজিজ জানিয়েছেন সীমান্তের কাছ থেকে দুইজন সন্দেহভাজন যুবককে ধরে স্থানীয়রা বিজিবির কাছে হস্তান্তর করেছে। তারা অবৈধভাবে অনুপ্রবেশ করে বাংলাদেশের ভূখণ্ডে।

উল্লেখ্য দীর্ঘ দুই মাসের বেশি সময় ধরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম তুমব্রু রেজু আমতলি সীমান্তে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে সে দেশের বিচ্ছিন্নতাবাদী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষের জের ধরে উত্তেজনা বিরাজ করছে। তুমব্রু সীমান্তের জিরো লাইনের রোহিঙ্গা আশ্রয় শিবিরে মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া মটার শেলের আঘাতে একজন নিহত ও অজানা আহত হয়।

এ ছাড়া সীমান্তে স্থল মাইন বিস্ফোরণে দুজন রোহিঙ্গা নিহত ও দুইজন আহত হওয়ার ঘটনা ঘটেছে। এসব পরিস্থিতিতে সীমান্তে বিজিবি নিরাপত্তা বাড়িয়ে টহল জোরদার করেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সীমান্ত,গুপ্তচর,মিয়ানমার,২ যুবক আটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close