নওগাঁ প্রতিনিধি :

  ২২ সেপ্টেম্বর, ২০২২

নওগাঁয় স্কুল দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন কে ডি উচ্চ বিদ্যালয়

ছবি : প্রতিদিনের সংবাদ

নওগাঁয় জেলা স্কুল দাবা প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বিকালে জেলা পুলিশের আয়োজনে পুলিশ লাইন ড্রিল সেডে খেলার সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। এ সময় প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশ সুপার মুহাম্মদ রাশিদুল হক। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এ.কে.এম মামুন খান চিশতী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) গাজিউর রহমান, জেলা শিক্ষা অফিসার লুৎফর রহমান, জেলা ক্রীড়া অফিসার আবু জাফর মাহমুদুজ্জামান, দাবা আরবিটর জাফরুল ইসলাম, জেলা রেফারী অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, সদর উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু মোহাম্মদ বকতিয়ার এনাম, ক্রীড়া সংগঠক আহসান হাবিব রকেট ও এসএম আবু হাসান, হুমায়ন আহমেদ।

খেলায় মোট ১৬টি স্কুল থেকে ২২টি দলে ৬টি রাউন্ডে ১৩২ জন দাবারু অংশ গ্রহণ করে। তিন দিন ব্যাপী খেলায় ১২ পয়েন্ট নিয়ে ‘এ’ দলে চ্যাম্পিয়ন ও ৯ পয়েন্ট নিয়ে ‘বি’ দলে রার্নাসআপ হয় নওগাঁ কেডি সরকারি উচ্চ বিদ্যালয় এবং তৃতীয় স্থান অর্জন করে সাপাহার পাইলট উচ্চ বিদ্যালয়।

আয়োজকেরা জানান, দাবা একটি বুদ্ধি ভিত্তিক ও ধৈর্যের খেলা। তাই দাবা খেলার মাধ্যমে নিজেদের বুদ্ধির বিকাশ করা সম্ভব। এ ছাড়াও আগামী প্রজন্মকে স্মার্ট ফোনের আসক্তি থেকে দূরে রাখতে ও আগামী সমৃদ্ধির জাতি গড়তে এই খেলার আয়োজন করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নওগাঁ,স্কুল দাবা প্রতিযোগিতা,চ্যাম্পিয়ন,কে ডি উচ্চ বিদ্যালয়
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close