খুলনা ব্যুরো

  ০৮ আগস্ট, ২০২২

খুলনায় বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্মবার্ষিকী পালিত

ছবি : প্রতিদিনের সংবাদ

স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী খুলনায় পালিত হয়েছে। এ উপলক্ষ্যে সোমবার সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে আলোচনা সভা ও দুস্থ মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ এবং আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। জন্মবার্ষিকী পালনে এবারের প্রতিপাদ্য ছিল ‘মহীয়সী বঙ্গমাতার চেতনা, অদম্য বাংলাদেশের প্রেরণা’।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, পরিবার হতে সহায়তা না থাকলে মানুষের জন্য কাজ করা ও রাজনীতিতে টিকে থাকা সম্ভব নয়। বঙ্গবন্ধুর পারিবারিক ও রাজনৈতিক জীবনে সর্বতোভাবে সহযোগিতা করে বাঙালির মুক্তির সংগ্রামকে এগিয়ে নিতে সহায়তা করেছেন বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিব। তিনি বড় শিক্ষা প্রতিষ্ঠানের বড় ডিগ্রিধারী ছিলেন না, কিন্তু দূরদর্শী জ্ঞানসম্পন্ন ও প্রজ্ঞাবান নারী ছিলেন। দেশের স্বাধীনতা সংগ্রামের বিভিন্ন স্তরে তার বলিষ্ঠ অবদান রয়েছে। বঙ্গবন্ধু রাজনৈতিক কারণে কারাগারে থাকাকালে সাহসের সঙ্গে ফজিলাতুন নেছা মুজিব পরিবার ও দলকে গুছিয়ে রেখেছেন।

খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনার বিভাগীয় কমিশনার মো. জিলুুর রহমান চৌধুরী, জেলা পরিষদের প্রশাসক শেখ হারুনুর রশীদ ও পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান।

অনুষ্ঠানে খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, প্রেসক্লাবের সভাপতি এস এম নজরুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা আলমগীর কবীর ও জাতীয় মহিলা সংস্থা খুলনার চেয়ারম্যান অধ্যাপিকা রুনু ইকবাল বিথার বক্তৃতা করেন। অনুষ্ঠানে স্বাগত জানান মহিলাবিষয়ক দপ্তরের উপপরিচালক হাসনা হেনা। সভায় সরকারি বেসরকারি দপ্তরের কর্মকর্তা ও বিভিন্ন নারী সংগঠনের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শেষে দুস্থ নারীদের মাঝে আর্থিক সহায়তা ও সেলাই মেশিন বিতরণ করা হয়। এছাড়া, বঙ্গমাতার জন্মবার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ও নয় উপজেলার ৯৫ জন নারীকে সেলাই মেশিন ও ৩০জন নারীকে আর্থিক সহায়তা প্রদান করা হয়।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খুলনায়,বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের,জন্মবার্ষিকী পালিত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close