চট্টগ্রাম ব্যুরো

  ০৮ আগস্ট, ২০২২

চট্টগ্রাম নগরীতে অভিযান, দুই শতাধিক দোকান উচ্ছেদ

 চট্টগ্রামে নগরীর জিইসি মোড়ে রবিবার উচ্ছেদ অভিযান পরিচালনা করেন চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী। ছবি:প্রতিদিনের সংবাদ

চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে রবিবার নগরীতে মোবাইল কোর্ট পরিচালিত হয়। চসিক নির্বাহী ম্যাজিস্ট্রেট মারুফা বেগম নেলী পরিচালিত অভিযানে নগরীর জিইসি মোড়, গোলপাহাড় মোড়, এশিয়ান হাইওয়ে শুলকবহর হয়ে বহদ্দারহাট কাঁচাবাজার ও মোড় এবং শাহ আমানত সেতু সড়কের নতুন চান্দগাঁও থানা পর্যন্ত রাস্তা ও ফুটপাতের উভয় পার্শ্বের বিভিন্ন অবৈধ স্থাপনাসহ দুই শতাধিক দোকানপাট উচ্ছেদ করে রাস্তা ও ফুটপাত অবৈধ দখলমুক্ত করা হয়।

ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রাস্তা ও ফুটপাত রেখে যান ও জন চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির দায়ে ৪ ব্যক্তির বিরুদ্ধে মামলা করা হয় এবং ২৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এই অভিযানে আরো অংশ নেন সিটি মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম ও আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জুনাইদ কবির সোহাগ।

স্পেশাল ম্যাজিস্ট্রেট মনীষা মহাজন পরিচালিত অপর এক অভিযানে ফিরিঙ্গীবাজার এলাকার বিভিন্ন সড়কের উভয় পাশে রাস্তা ও ফুটপাত দখল করে নির্মাণ সামগ্রী ও ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল রাখার দায়ে ৭ ব্যক্তির বিরুদ্ধে মামলা রুজু পূর্বক ১৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়। অভিযানকালে ফিরিঙ্গীবাজার এলাকায় নির্মাণাধীন ভবনের নীচে এডিস মশা বংশ বিস্তারে জমাট বদ্ধ পানির উৎস পাওয়ায় উক্ত পানি ভ্রাম্যমান আদালতের উপস্থিতিতে নিষ্কাশনের ব্যবস্থা করা হয় এবং আগামীতে পানি জমা থাকলে তা দ্রুত নিষ্কাশনের ব্যবস্থা নেওয়ার জন্য ভবন মালিককে নির্দেশনা প্রদান করা হয়। অভিযানকালে সিটি করপোরেশনের সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তা-কর্মচারী, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা ম্যাজিস্ট্রেটগণকে সহায়তা করেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,সিটি করপোরেশন,মোবাইল কোর্ট
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close