সাভার প্রতিনিধি

  ১৭ জুন, ২০২২

অবৈধ দখলে সংকীর্ণ হয়ে পড়েছে সড়ক, ভোগান্তি চরমে

ছবি : প্রতিদিনের সংবাদ

অবৈধ দখলদারদের কারণে সংকীর্ণ হয়ে পড়েছে সাভার ও আশুলিয়ার গুরুত্বপূর্ণ মহাসড়কগুলো। সড়ক ও জনপথের জায়গা দখল করে গড়ে ওঠা কাঁচাবাজার ও অবৈধ স্থাপনার কারণে প্রতিদিন সৃষ্টি হচ্ছে মহাসড়কে যানজট, ঘটছে সড়ক দুর্ঘটনা, অকালে ঝরছে মানুষের প্রাণ। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারির অভাবে এই সড়কে প্রতিনিয়ত বাড়ছে ভোগান্তি।

স্থানীয়রা বলছে, ঢাকা আরিচা মহাসড়কের সাভারের উলাইল, গেন্ডা, সাভার বাজার বাসস্ট্যান্ড, নবীনগর বাসস্ট্যান্ড, নবীনগর চন্দ্রা মহাসড়কের আশুলিয়ার পল্লীবিদ্যুৎ, বাইপাইল, টাঙ্গাইল আব্দুল্লাহপুর মহাসড়কের জিরাবোসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ বাসস্ট্যান্ড দখল করে কাঁচা বাজারসহ বিভিন্ন টং দোকান বসিয়ে চাঁদা তুলছেন এক শ্রেণির প্রভাবশালী ব্যক্তি। প্রতি মাসে লক্ষ লক্ষ টাকা চাঁদা তোলা হচ্ছে।

সড়ক ও জনপথের জায়গা দখল করে এসব দোকান পাট বসানোয় মহাসড়ক দিন দিন সংকীর্ণ হয়ে পড়েছে। রাস্তার পাশে ফুটপাটের দোকানের কারণে মহাসড়কে বাড়ছে দুর্ঘটনা। সেই সাথে প্রতিনিয়ত বাড়ছে যানজট।

দুর্ঘটনার কারণে অকালেই হাড়াছে অনেক মানুষ তার জীবন। ফুটপাত দখল হয়ে যাওয়ায় যানজটের কারণে ঘণ্টার পর ঘণ্টা গাড়িতে সময় চলে যাচ্ছে যাত্রীদের। মহাসড়ক দখল হয়ে যাওয়ার কারণে বিপাকে পড়েছে পথচারীরা, বাড়ছে দুর্ঘটনার ঝুঁকি।

দিনের পর দিন প্রশাসনের নাকের ডগায় মহাসড়ক দখল করে দোকান সাঁজিয়ে বসায় স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন। এসব দোকান থেকে লক্ষ লক্ষ টাকা চাঁদা তুলছেন তারা।

তবে এবিষয়ে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) কর্তৃপক্ষ ক্যামেরার সামনে কথা বলছে রাজি হয়নি। এদের অনেকে সড়কের ফুটপাত থেকে আর্থিক সুবিধা পায় বলে অভিযোগ রয়েছে।

সংশ্লিষ্ট কর্তৃপক্ষ মহাসড়কগুলো স্থায়ী ভাবে দখলমুক্ত করে চলাচলের পথ সুগম করে জন দুভোর্গ লাঘব করবে এমনটাই দাবি সাভার ও আশুলিয়াবাসীর।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভোগান্তি চরমে,অবৈধ দখল,সড়ক
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close