মানিকগঞ্জ প্রতিনিধি

  ২৪ মে, ২০২২

সড়ক দুর্ঘটনা মামলায় বাসচালকের ৯ বছর কারাদণ্ড

ফাইল ছবি

মানিকগঞ্জের শিবালয়ে সড়ক দুর্ঘটনা মামলায় বাসচালক আনোয়ার হোসেনকে (৩৫) ৯ বছরের কারাদণ্ড দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত।

মঙ্গলবার (২৪ মে) বেলা ৪টার দিকে মানিকগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক উৎপল ভট্টাচার্য্য আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। একই সাথে ২ লক্ষ ৭ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৫ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আনোয়ার হোসেনের বাড়ি ঢাকা জেলার নবাবগঞ্জ উপজেলার কামারখোলা এলাকায়। তিনি ওই বাসের চালক ছিলেন। নিহতরা হলেন-মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব রাজিয়া বেগম ও বিসিকের চেয়ারম্যান সিদ্দিকুর রহমান।

মামলার অভিযোগে জানা যায়, ২০১০ সালে ৩১ জুলাই প্রাইভেটকার যোগে গোপালগঞ্জ যাচ্ছিলেন মহিলা ও শিশু মন্ত্রণালয়ের সচিব রাজিয়া বেগম ও বিসিকের চেয়ারম্যান সিদ্দিকুর রহমানসহ চারজন। কিন্তু ঢাকা-আরিচা মহাসড়কের শিবালয়ের উথুলী সংযোগ মোড়ে দ্রুতি গতি পরিবহনের একটি বাস ওই প্রাইভেটকারকে চাপা দিলে গুরুতর আহত অবস্থায় তাদের উদ্ধার করে মানিকগঞ্জ সদরে হাসপাতালে নিয়ে আসা হলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত বলে ঘোষণা করেন। বাকি দুইজনকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়। এঘটনায় বিসিকের এজিএম শামসুল হক বাদি হয়ে শিবালয় থানায় মামলা করেন। মামলার বাসচালক আনোয়ার হোসেনকে গ্রেপ্তার করে পুলিশ। এরপর জামিনে বের হয় পলাতক থাকেন তিনি।

মামলার তদন্ত কর্মকর্তা ও বরংগাইল হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই নুরুল ইসলাম ভূইয়া তদন্ত শেষে ২০১০ সালের ১৯ আগস্ট আদালতে অভিযোগপত্র দাখিল করেন। মামলায় ১০ জনের স্বাক্ষী গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক এ দেন। রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুরনাথ সরকার জানান, মামলায় তিনটি ধারায় আসামিকে ৯ বছর কারাদণ্ড এবং দুই লক্ষ ৭ হাজার টাকা জরিমানা অনাদায়ে ৫ মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন বিচারক। একই সাথে জরিমানার টাকা সমান হারে দুই নিহতের পরিবারের মাঝে বিতরণের নির্দেশও দিয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি মথুরনাথ সরকার রায়ে সন্তোষ প্রকাশ করেছেন। কিন্তু মামলার চূড়ান্ত রায়ের সময় আসামি পক্ষে কোন আইনজীবী ছিলো না।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মানিকগঞ্জ,বাসচালক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close