সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১৮ মে, ২০২২

ধর্ষণ মামলার আসামি পেল নৌকার মনোনয়ন

ছবি : প্রতিদিনের সংবাদ

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার সোনাতনী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ধর্ষণ মামলার আসামি বর্তমান চেয়ারম্যান লুৎফর রহমান পুনরায় নৌকা মনোনয়ন পাওয়ায় এলাকা জুড়ে নিন্দা ও সমালোচনার ঝড় বইছে। এদিকে জেলা আওয়ামী লীগ বলছে বিষয়টি তারা অবহিত ছিলেন না। তবে তা এখন ভাববার বিষয় হয়ে দাঁড়িয়েছে।

এ ব্যাপারে সোনাতনী ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল হাসান মিয়া লিটন জানান, ধর্ষণ মামলার প্রধান আসামিসহ বিতর্কিত নানা কাজের সাথে জড়িত হলেও আগামী সোনাতনী ইউনিয়ন পরিষদ নির্বাচনে লুৎফর রহমানকে আওয়ামী লীগের মনোনয়ন দেয়া হয়েছে। এতে পুরো ইউনিয়নবাসী বিব্রত।

তিনি জানান, গত ০৬/১১/২০২০ ইং সালে বাঙ্গালা চরে গৃহবধু আঞ্জুয়ারা খাতুনকে ধর্ষণ করা হয়। মামলাটি হলো শাহজাদপুর থানার এফ/আর নম্বর-৭/২৮৩, তারিখ ৮/১১/২০, জি, আর নং-২৮৩। পরবর্তীতে এ মামলায় পুলিশ ৫ জনের নাম দিয়ে চার্জশিট দেয়। এতে ৩ নম্বর আসামি করা হয়েছে নৌকা পাওয়া লুৎফর রহমানকে। তিনি জামিনে থাকলেও তা বিচারাধীন অবস্থায় রয়েছে। এজন্য তাকে নৌকার মনোনয়ন যাতে না দেয়া হয় জেলা আওয়ামী লীগের সভাপতির কাছে গত ৭ মে লিখিত অভিযোগ দিয়েছি। তার পরও ঐ বিতর্কিত ব্যক্তিকে শুধু আর্থিক বিবেচনায় নৌকার মনোনয়ন দেয়া হয়েছে । এতে আমরা নেতাকর্মীরাও বিব্রত। ভোটের ফলাফলে এর বিরূপ প্রভাব পড়তে পারে।

নৌকার প্রার্থী লুৎফর রহমান বলেন, আমি ওই এলাকায় একটি মারামারি ঠেকাতে গিয়েছিলাম। এ কারণে একটি পক্ষ ক্ষিপ্ত হয়ে আমার বিরুদ্ধে ধর্ষণকারীকে সহযোগিতার অভিযোগ করেছেন। ধর্ষণ মামলার বাদীর বাবা জানিয়েছেন, তার মেয়ে তৈরি পোশাক শ্রমিক। তিনি এখন ঢাকার সাভারে আছেন। মামলাটি আদালতে বিচারাধীন রয়েছে।

তবে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস ছামাদ তালুকদার জানান, লুৎফর রাহমানের বিরুদ্ধে অভিযোগের বিষয়ে আমার জানা নেই। তবে ধর্ষন মামলার অভিযুক্ত আসামি হয়ে কীভাবে নৌকা পেল তা এখন ভাবার বিষয়।

উল্লেখ্য যে, আগামী ১৫ জুন ৮ম দফায় ইউপি নির্বাচনে শাহজাদপুর উপজেলাধীন সোনাতনী ইউনিয়ন পরিষদ নির্বাচন। এজন্য দলের গ্রহণযোগ্য ও নিবেদিত ৫ জন নেতার পাশাপাশি বর্তমান চেয়ারম্যান লুৎফর রহমান আওয়ামী লীগের মনোনয়ন দাবি করেন। জেলা থেকে সবার তালিকাও পাঠানো হয় কেন্দ্রে। গত শুক্রবার প্রকাশিত মনোনয়ন তালিকায় দেখা যায় লুৎফর রহমান আবারও দলীয় মনোনয়ন পেয়েছে। এরপর থেকেই এলাকায় বিতর্কের ঝড় বইছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সিরাজগঞ্জ,শাহজাদপুর,সোনাতনী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close