টাঙ্গাইল প্রতিনিধি

  ২৭ নভেম্বর, ২০২১

টাঙ্গাইল ১৩০ টাকায় পুলিশে চাকরি পেলেন ৭৫ জন

টাঙ্গাইল ১৩০ টাকায় পুলিশের চাকরি পেলো ৭৫ জন। এর মধ্যে ছেলে ৬৪ জন ও মেয়ে ১১ জন। চাকরি পেতে লাগবে তদবির, টাকা, মামা, চাচা এসব প্রচলিত কথা থাকলেও উল্টো চিত্র এখন টাঙ্গাইলে।

জেলায় পুলিশের ট্রেনিং রিক্রুট কনস্টেবল পদে আবেদন করেছিলো ৩ হাজার জন। ঘুষ-তদবির ছাড়াই বিভিন্ন ধাপের পরীক্ষায় উত্তীর্ণ ৭৫ জনের ১৩০ টাকার বিনিময়ে চাকরি হয়েছে।

শুক্রবার (২৬ নভেম্বর) রাতে সকল পরীক্ষা শেষে উত্তীর্ণদের তালিকা প্রকাশের পর জেলা পুলিশ লাইন্স মাঠে আবেগ ঘন পরিবেশ তৈরি হয়।

পুলিশের চাকরি পাওয়া গোপালপুর উপজেলার নান্দুটিয়ান গ্রামের কৃষক শফি ইসলামের মেয়ে তানিয়া ইসলাম বলেন, আমি ১৩০ টাকায় চাকরি পাবো কখনো কল্পনাও করতে পারিনি। আমি চাকরি পেয়ে আমার পরিবারের জন্য অনেক উপকার হয়েছে। এখন আমি পরিবারের পাশে দাঁড়াতে পারবো, বাবাকে আর কষ্ট করতে হবেনা।

ভুঞাপুর উপজেলার মাটিকাটা গ্রামের আব্দুল বাছেদের ছেলে সিরাজুল ইসলাম বলেন, আমার বাবা ক্ষুদ্র ব্যবসায়ী। আমি চাকরি পেয়ে অনেক আনন্দিত। এখন আমি আমার বাবার কষ্ট ঘোচাতে পারব।

এ বিষয়ে টাঙ্গাইলে জেলা পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার বলেন, কনস্টেবল নিয়োগ পক্রিয়া স্বচ্ছ রাখতে সব প্রস্তুতি ছিল এবং সততার সাথে নিয়োগ প্রক্রিয়া সম্পূর্ণ করেছি। পুলিশ কনস্টেবল নিয়োগ সম্পূর্ণ স্বচ্ছ করার লক্ষ্যে আইজিপি’র উদ্যোগে সম্পূর্ণ নতুন নিয়মে কনস্টেবল নিয়োগ পরীক্ষাটি সম্পন্ন হয়েছে। আমরা টাঙ্গাইল জেলাবাসীকে কথা দিয়েছিলাম একটি স্বচ্ছ ও সুন্দর নিয়োগ উপহার দেওয়ার, আমরা আমাদের কথা রেখেছি। বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার টাঙ্গাইল জেলায় প্রাথমিকভাবে যারা নির্বাচিত হয়েছে তারা সম্পূর্ণ মেধা ও যোগ্যতার ভিত্তিতেই নির্বাচিত হয়েছে।

এ সময় নিয়োগ বোর্ডের অন্যান্য সদস্যসহ টাঙ্গাইল জেলা পুলিশের বিভিন্ন পর্যায়ের পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
টাঙ্গাইল,পুলিশের চাকরি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close