রাজশাহী ব্যুরো

  ১৮ অক্টোবর, ২০২১

রামেকে করোনায় আরও পাঁচ মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় একদিনে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে।

রবিবার (১৭ অক্টোবর) সকাল ৮টা থেকে সোমবার (১৮ অক্টোবর) সকাল ৮টার মধ্যে করোনার উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তির পর নমুনা পরীক্ষার আগেই চারজনের মৃত্যু হয়। আর একজন করোনা নেগেটিভ হলেও শ্বাসকষ্টসহ শারীরিক নানা জটিলতায় মারা গেছেন। মৃত এই পাঁচজনের মধ্যে তিনজন পুরুষ ও দুজন নারী। এর আগের দিন হাসপাতালটির কারোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় তিনজনের মৃত্যু হয়েছিল। এ নিয়ে চলতি মাসে রামেক হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হলো ৬৮ জনের।

এ তথ্য নিশ্চিত করে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জে তিনজন এবং রাজশাহী ও নাটোর জেলার একজন করে রোগী ছিলেন।

তিনি জানান, একই সময়ে করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছেন ৭ জন এবং সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৩ জন। সোমবার সকাল ৮টা পর্যন্ত হাসপাতালের করোনা ইউনিটে ১৯২টি ডেডিকেটেড শয্যার বিপরীতে ভর্তি রোগী ৭৩ জন।

হাসপাতাল পরিচালক আরও জানান, রবিবার রাজশাহীর দুটি আরটি-পিসিআর ল্যাবে রাজশাহী জেলার মোট ১৯১টি নমুনা পরীক্ষার ফলাফলে ৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে সে হিসেবে নমুনা পরীক্ষার বিপরীতে রাজশাহী জেলায় করোনা সংক্রমণের হার ৩ দশমিক ৬৬ শতাংশ এসেছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
করোনাভাইরাস,মহামারি,রাজশাহী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close