সিলেট প্রতিনিধি

  ১৪ অক্টোবর, ২০২১

শাহ আরেফিন ইজারাদারের বিরুদ্ধে দুদকের মামলা

টিলা থেকে ২৫০ কোটি টাকার পাথর লুট

সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার শাহ আরেফিন টিলা থেকে অবৈধভাবে আড়াইশ কোটি টাকার পাথর লুটের অভিযোগ উঠেছে। নিষেধাজ্ঞা জারি সত্ত্বেও দীর্ঘদিন থেকে টিলা কেটে পাথর উত্তোলন করছেন কোয়ারির ইজারাদার মেসার্স বশির কোম্পানির সত্ত্বাধিকারী উপজেলার কাঠালবাড়ি এলাকার মোহাম্মদ আলী।

বুধবার দুর্নীতি দমন কমিশনের সিলেট জেলা সমন্বিত কার্যালয়ে তার বিরুদ্ধে ২৫১ কোটি ৫৫ লাখ ৯০ হাজার টাকার পাথর লুটের অভিযোগ এনে মামলা করেন দুদকের সহকারী পরিচালক মো. ইসমাইল হোসেন। মামলায় মোহাম্মদ আলীকে একমাত্র আসামি করা হয়।

মামলার এজহারে বলা হয়, ২০০৪ সালের এপ্রিলে শাহ আরেফিন টিলার ৬১ একর ভূমি পাথর উত্তোলনের জন্য ১৩ শর্তে মোহাম্মদ আলীকে ইজারা দেওয়া হয়। তবে ইজারা নেওয়ার পর শর্তভঙ্গ করে পাথর উত্তোলন শুরু করেন মোহাম্মদ আলী। এতে ওই বছরের সেপ্টেম্বরে টিলা থেকে পাথর উত্তোলনে নিষেধাজ্ঞা জারি করে খনিজ সম্পদ উন্নয়ন ব্যুরো।

নিষেধাজ্ঞা জারি করা হলেও মোহাম্মদ আলী তা অমান্য করে পাথর উত্তোলন অব্যাহত রাখেন। এমনকি ৬১ একর ভূমি ইজারা নিলেও তিনি টিলার পুরো ১৩৭ একর জায়গা থেকে অবৈধভাবে পাথর উত্তোলন শুরু করেন। পাথর উত্তোলনের পূর্বে পরিবেশগত ছাড়পত্র দেওয়ার বাধ্যবাধকতা থাকলেও তা নেননি এই ইজারাদার।

বিষয়টি নিশ্চিত করে দুদকের সিলেট জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক মো. ইসমাইল হোসেন বলেন, প্রাথমিক তদন্তে তার বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়ায় মামলা করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
দুদকের মামলা,শাহ আরেফিন,ইজারাদার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close