কনক দেব, শিবগঞ্জ (বগুড়া)

  ২১ সেপ্টেম্বর, ২০২১

মনোনয়ন দৌড়ে আছে দুর্নীতিবাজ-হত্যা মামলার আসামিও

শিবগঞ্জে ১২ ইউনিয়নে নৌকা প্রতীক চায় ৪ ডজন প্রার্থী!

প্রতীকী ছবি

বগুড়ার শিবগঞ্জ উপজেলার ১২ টি ইউনিয়নে নৌকা প্রতীকে নির্বাচন করতে চাচ্ছেন ৪৮জন প্রার্থী। আর তাই মনোনয়ন পেতে জেলা ও উপজেলা পর্যায়ের নেতাদের কাছে ধরণা দিচ্ছেন প্রার্থীরা। যদিও শিবগঞ্জ উপজেলা বিএনপির দূর্গ। কিন্তু নৌকা প্রতীকের প্রার্থীরা মনে করছেন দলীয় প্রতীক পেলে নির্বাচনে জয়ী হওয়া সম্ভব।

জানা গেছে, ১ নং ময়দানহাট্টা ইউনিয়ন পরিষদ থেকে নৌকা মার্কার প্রার্থী হওয়ার জন্য আবেদন করেছেন ৯ জন। তারা হলেন বর্তমান ইউপি চেয়ারম্যান এস এম রুপম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মেজবাউল আলম, সাধারণ সম্পাদক আপেল আহমেদ মেহেদুল,উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ওসমান আলী, সাবেক ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক আবু জাফর, ইউপি সদস্য শাহিদুল ইসলাম নান্নু, শাহানা খাতুন, আওয়ামী লীগ নেতা আঃ ছামাদ তোতা ও জিহাদ সরদার। এদের মধ্যে বর্তমান চেয়ারম্যান এস এম ররুপমের বিরুদ্ধে নানা অভিযোগ উঠেছে এবং প্রধানমন্ত্রীর ঈদ উপহার এর টাকা দেওয়াকে কেন্দ্র করে বহিষ্কার হয়েছিলেন কিছুদিন। এদিকে ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবু জাফর হত্যা মামলায় এখনো জেল হাজতে আছেন তিনি।

২ নং কিচক ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের মনোনয়ন আবেদন করেছে ৩ জন প্রার্থী তারা হলেন বর্তমান ইউপি চেয়ারম্যান এবিএম নাজমুল কাদির শাহজাহান চৌধুরী, বর্তমান ইউপি সদস্য শাহজাহান আলী সাজু, উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোমিনুল ইসলাম চৌধুরী লিটন। এছাড়াও শিল্পপতি ও ব্যবসায়ী আব্দুল আলিম মনোনয়নের জন্য দৌড়-ঝাপ করছেন বলে শোনা যাচ্ছে।

৩ নং আটমুল ইউনিয়ন পরিষদে আওয়ামী লীগের মনোনয়ন আবেদন করেছে ৫ জন প্রার্থী তারা হলেন বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. বেলাল হোসেন, সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম গোলাম সরওয়ার মান্না এর ছেলে তরুণ সমাজসেবক গোলাম সাকলায়েন রাব্বী, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মিজানুর রহমান রঞ্জু এছাড়াও ওয়ার্ড আওয়ামী লীগ নেতা জাফরুল ও রেফাজ উদ্দীন মনোনয়ন চান।এদের মধ্যে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেলাল হোসেন বিগত ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ছিলেন এবং ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচন করেছিলেন।

৪ নং পিরব ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয় আবেদন করেছে ৩ জন প্রার্থী তারা হলেন সাবেক ইউপি চেয়ারম্যান, জেলা পরিষদের সদস্য আ. করিম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব শহীদুল ইসলাম ও সাবেক উপজেলা আওয়ামী লীগের সভাপতি মকবুল হোসেন এর পুত্র।

৫ মাঝিহট্ট ইউনিয়ন থেকে নৌকার মনোনয়ন আবেদন করেছেন ৪ জন প্রার্থী তারা হলেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ আব্দুল গফুর মন্ডল, সেচ্ছাসেবকলীগ নেতা শাহ কামাল তালুকদার,তরুণ নেতা তরিকুল ইসলাম ও সাবেক ইউনিয়ন আ.লীগের সভাপতি এম শামছুল হক।

৬ নং বুড়িগঞ্জ ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন আবেদন করেছে ৪ জন প্রার্থী তারা হলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম চঞ্চল, সদস্য শামছুত তায়ালা খুররম, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আঃ মতিন ও আ.লীগ নেতা সাইদুর রহমান।

৭ নং বিহার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন আবেদন করেছে ৪ জন প্রার্থী তারা হলেন বর্তমান ইউপি চেয়ারম্যান ও জেলা সেচ্ছাসেবকলীগ নেতা মহিদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোনায়েম হোসেন ইকবাল,ইউনিয়ন যুবলীগের আহবায়ক মতিউর রহমান মতিন ও ব্যবসায়ী সাইফুল ইসলাম।

৮ নং শিবগঞ্জ সদর ইউনিয়ন থেকে আওয়ামী লীগের মনোনয় আবেদন করেছে ৩ জন প্রার্থী তারা হলেন তরুণ রাকিব আকন্দ উপজেলা আওয়ামী যুবলীগের সহ- সভাপতি শহীদ উদ্দীন শহীদ, ও ইউনিয়ন যুবলীগের সভাপতি সাফিউল সরকার সাফি।

৯ নং দেউলী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয় আবেদন করেছেন ৩ জন প্রার্থী তারা হলেন সাবেক ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু সাইদ, মনেয়ারুল ইসলাম শাহীন, ইউনিয়ন যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক, ব্যবসায়ী সাজ্জাদ হোসেন টুটুল।

১০ নং সৈয়দপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে কে হবে নৌকার মাঝি তেমন কোনো প্রার্থীর প্রচার প্রচারণা নেই তবে ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জুয়েল মনোনয়ন চান বলে জানা গেছে।

১১ নং মোকামতলা ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয় চেয়ে আবেদন করেছে ৩ জন প্রার্থী। তারা হলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওয়াসিম রেজা রাজা চৌধুরী, উপজেলা আওয়ামী সেচ্ছাসেবলীগের সভাপতি আহসান হাবীব সবুজ ও ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান আপেল।

১২ নং রায়নগর ইউনিয়ন পরিষদ, এমন একটি ইউনিয়ন যেখানে ভোট কেন্দ্রে নৌকার প্রার্থীর এজেন্ট ও থাকতে দেওয়া হয় না। তবে গত ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে কিছুটা হলেও আওয়ামী লীগের প্রভাব লক্ষ্যণীয়। এ ইউনিয়ন থেকে আওয়ামী লীগের মনোনয় আবেদন করেছে ৫ জন প্রার্থী তারা হলেন গত উপ-নির্বাচনে নৌকা মার্কার প্রার্থী, উপজেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক তাজুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহজাহান কাজী,সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মটু,আওয়ামী লীগ নেতা দেলোয়ার হোসেন বাচ্চা মিয়া ও নজরুল ইসলাম।

প্রতিদিনের সংবাদ থেকে দলীয় মনোনয়ন প্রার্থীর ব্যাপারে কেমন প্রার্থীরা নৌকা প্রতীক পাবে, জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আজিজুল হক বলেন, দলের জন্য নিবেদিত, ত্যাগী, তাদেরকে মনোনয়ন দেওয়া হবে। জননেত্রী শেখ হাসিনার নির্দেশ মোতাবেক কোনো হাইব্রিড, অনুপ্রবেশকারী, সুবিধাবাদী এবং নৌকার বিরোধিতাকারী ব্যক্তিদের মনোনয়ন কখনোই পাবে না তারা এ ব্যাপার আমি নিশ্চিত।

পিডিএসও/এসএমএস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শিবগঞ্জ,বগুড়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close