লাকসামে স্থানীয় সরকারমন্ত্রী

যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার একটি অলাভজনক ও সেবামূলক প্রতিষ্ঠান

প্রকাশ : ১৭ অক্টোবর ২০২০, ১৫:০৪ | আপডেট : ১৭ অক্টোবর ২০২০, ১৫:১২

মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ও যমুনা ব্যাংক লি: এর সাবেক পরিচালক মো. তাজুল ইসলাম বলেছেন, যমুনা ব্যাংক লি: এর একটি প্রতিষ্ঠান হলো যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার। এটি একটি অলাভজনক ও সেবামূলক প্রতিষ্ঠান। মানুষের চিকিৎসাসেবা নিশ্চিত করতে এটি প্রতিষ্ঠা করা হয়েছে।

গরীব, অসহায়দের কল্যাণের কথা চিন্তা করে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার স্থাপনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমাদের গ্রাম অঞ্চলের মানুষ চিকিৎসাসেবা নেওয়ার জন্য ঢাকা, কুমিল্লাসহ দূরের হাসপাতালে যেতে হয়। মানুষ যাতে আর ডায়ালাইসিস এর জন্য দূরে যেতে না হয় সেটা চিন্তা করে যমুনা ব্যাংক ফাউন্ডেশন লাকসাম ইউনিট স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছি।

এই সেন্টারের যন্ত্রপাতিগুলো উন্নতমানের। আজকে লাকসাম ইউনিট উদ্বোধন করতে পেরে আমি খুবই আনন্দিত। অচিরেই এটার সাথে আইসিইউ স্থাপন করা হবে। যমুনা ব্যাংক এর মাধ্যমে মানুষ আধুনিক ব্যাংকিং সুযোগ সুবিধা পাচ্ছে। ব্যাংকের টাকা কেউ মেরে খেতে পারে না। কারণ ব্যাংকের ঋণ সরকারি নিয়ম-নীতিমালা দ্বারা নিয়ন্ত্রিত। যারা মারতে চান তারা বোকা। যমুনা ব্যাংক একটি আধুনিক অনলাইন ব্যাংক। তাৎক্ষণিক এবং ২৪ ঘন্টা গ্রাহকদের সেবা দিচ্ছে এই ব্যাংক।

গ্রামীণ অঞ্চলে ব্যাংকিং সেবা মানুষের দ্বারে দ্বারে পৌঁছে দিতে যমুনা ব্যাংক বদ্ধপরিকর। এ সেবার মাধ্যমে কয়েক হাজার লোকের কর্মসংস্থানসহ অসহায় ও দরিদ্র জনগোষ্ঠীর সেবা দেওয়াই এই ব্যাংকের মূল লক্ষ্য। ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে গ্রামীণ জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নতির জন্য ব্যাংকিং খাত একটি গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠান। যমুনা ব্যাংকের সাথে লেনদেনের মাধ্যমে আপনারা নিজেও উপকৃত হবেন এবং দেশ ও জাতির বৃহত্তর কল্যাণে ভূমিকা রাখতে পারবেন।

শুক্রবার বিকালে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টারের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আরও বলেন, যমুনা ব্যাংক বাংলাদেশের প্রাইভেট ব্যাংক গুলোর মধ্যে অন্যতম। এই ব্যাংকের সেবার মান অনেক ভালো। যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার লাকসাম ইউনিটে ভালো ভালো ডাক্তার বসবেন। আমাদের লাকসাম, মনোহরগঞ্জ, পাশ্ববর্তী নাঙ্গলকোট উপজেলাসহ আশে পাশের সকল উপজেলার মানুষ এই সেন্টার থেকে সেবা গ্রহণ করবেন।

যমুনা ব্যাংক লি: পরিচালনার দায়িত্বে যারা আছেন তারা অত্যান্ত ভালো মানুষ, পরিশ্রমী এবং আন্তরিক। তাদের সঠিক নেতৃত্বে ও দিকনির্দেশনায় এই ব্যাংকটি আজকে এই অবস্থানে রয়েছে। আমি যমুনা ব্যাংক ও যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টারসহ যমুনা ব্যাংকের বাকি সকল প্রতিষ্ঠানের সফলতা কামনা করছি। অচিরেই যমুনা ব্যাংক এর আরো একটি প্রতিষ্ঠান বৃদ্ধাশ্রম স্থাপন করা হবে।

মুন্সিগঞ্জের সাবেক এমপি, যমুনা ব্যাংক নির্বাহী কমিটি ও যমুনা ব্যাংক ফাউন্ডেশনের চেয়ারম্যান আলহাজ্ব নূর মোহাম্মদ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যমুনা ব্যাংক এর ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহমেদ, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী আবদুর রশিদ, কুমিল্লা জেলা প্রশাসক মো. আবুল ফজল মীর, জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, লাকসাম উপজেলা চেয়ারম্যান এড. ইউনুস ভুঁইয়াসহ আরো অনেকে।

এসময় আরও উপস্থিত ছিলেন, লাকসাম পৌরসভা মেয়র অধ্যাপক আবুল খায়ের, লাকসাম উপজেলা নির্বাহী অফিসার একেএম সাইফুল আলম, মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা, কুমিল্লা জেলা নির্বাহী  প্রকৌশলী খন্দকার আসাদুজ্জামান তুষার, কুমিল্লা জেলা পরিষদের সদস্য মাষ্টার আবদুল কাইয়ুম চৌধুরী, এড. আবু তাহের, এড. তানজিনা আক্তার, মনোহরগঞ্জ উপজেলা চেয়ারম্যান জাকির হোসেন, লাকসাম উপজেলা ভাইস চেয়ারম্যান মহব্বত আলী, মনোহরগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আমিরুল ইসলাম, যমুনা ব্যাংক কুমিল্লা শাখার ম্যানেজার আবু রায়হায়, লাকসাম শাখার ম্যানেজার আলীম উল্লাহ, নাঙ্গলকোট শাখার ম্যানেজার জাহাঙ্গীর আলম, মনোহরগঞ্জ উপজেলা যুবলীগের আহ্বায়ক দেওয়ান জসিম উদ্দিন, লাকসাম উপজেলা যুবলীগ নেতা আবদুল আলিম দিদার, মনিরুল ইসলাম রতন, লাকসাম উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নিজাম উদ্দিন, মনোহরগঞ্জ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক মো. সেলিম কাদের চৌধুরী, যুবলীগ নেতা হুমায়ুন কবির, লাকসাম উপজেলা ছাত্রলীগের সভাপতি সানি, সাধারণ সম্পাদক তুষার খাঁন, মনোহরগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি কামরুজ্জামান শামীম, সাধারণ সম্পাদক আমজাদ হোসেন বিপ্লব, পৌরসভা ছাত্রলীগের সভাপতি সাইফ খাঁন স্বাধীন, সাধারণ সম্পাদক কাউছার আহমেদসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে উপস্থাপনা করেন লাকসাম উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এড. রফিকুল ইসলাম হীরা। সকালে মন্ত্রী মনোহরগঞ্জ উপজেলার রাজনৈতিক ব্যক্তিবর্গের সাথে মতবিনিময় করেন। পরে তার মা-বাবার কবর জিয়ারত করেন। লাকসামে যমুনা ব্যাংক ফাউন্ডেশন ডায়ালাইসিস সেন্টার উদ্বোধনের এর পর স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম লাকসাম পৌরসভার দক্ষিণ লাকসাম সাহাপাড়া নবনির্মিত আরসিসি রাস্তা ও ড্রেন, ডাকাতিয়া নদীর উপর ৪০ মিটার আরসিসি আর্চ গার্ডার ব্রিজ যথাক্রমে সামনির পুল ব্রিজ ও নওয়াব ফয়জুন্নেছা কলেজের সামনের ব্রিজ, ডাস্টবিন প্রকল্প বঙ্গবন্ধুু কর্ণার, পৌর ভবন সম্প্রসারণ ও আধুনিকায়ন, ডাকাতিয়া নদীর উপর উত্তর লাকসাম- পেয়ারাপুর ব্রিজ এর নির্মাণ কাজের উদ্বোধন করেন। এসময় পৌরসভা মেয়র অধ্যাপক আবুল খায়ের, কাউন্সিলর বৃন্দ ও পৌরসভায় কর্মরত কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

পিডিএসও/এসএম শামীম