রাজশাহীর ৮ থানা এখন সরাসরি এসপির নজরদারিতে

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৭:১৮

রাজশাহী ব্যুরো

সরাসরি নজরদারিতে রাখার মাধ্যমে থানার কার্যক্রম গতিশীল করতে রাজশাহীর আট থানায় ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা স্থাপন করা হয়েছে। ফলে এখন থেকে নিজ কার্যালয়ে বসেই থানাগুলোর প্রতি নজরদারি করবেন রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মো. শহিদুল্লাহ।

মঙ্গলবার রাতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে রাজশাহীর এসপির কার্যালয়ে স্থাপিত ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরার মাধ্যমে এ মনিটরিং পদ্ধতির আনুষ্ঠানিক উদ্বোধন করেন রাজশাহী রেঞ্জের নবনিযুক্ত উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন। 

এ তথ্য নিশ্চিত করে বুধবার দুপুরে জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলম প্রতিদিনের সংবাদকে বলেন, থানাগুলোর কার্যক্রম আরও গতিশীল করার লক্ষ্যে ডিজিটাল এ পদ্ধতি চালু করা হয়েছে। থানাগুলোতে সরাসরি চলা ভিডিও ফুটেজ দেখে কোন সমস্যা মনে হলে এখন থেকে তাৎক্ষণিকভাবে প্রয়োজনীয় দিক-নির্দেশনা দেওয়া হবে। 

তিনি বলেন, এ প্রক্রিয়ায় রাজশাহী জেলার ৮টি থানায় ৬৪টি আইপি ক্যামেরা স্থাপন করা হয়েছে। যার মনিটরিং ডিসপ্লে পদ্ধতি এসপির কার্যালয়ে স্থাপন করা হয়েছে। ফলে এসপি তার কার্যালয় থেকেই থানাগুলো নজরদারিতে রাখতে পারবেন।

মনিটরিং পদ্ধতির আনুষ্ঠানিক উদ্বোধনকালে অন্যদের মধ্যে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (প্রশাসন ও অর্থ) টিএম মোজাহিদুল ইসলাম, রাজশাহীর এসপি মো. শহিদুল্লাহ, রাজশাহী রেঞ্জ কার্যালয়ের এসপি (ডিসিপ্লিন অ্যান্ড প্রসিকিউশন) আবদুস সালাম, পুলিশ সুপার (অপারেশনস অ্যান্ড ট্রাফিক) মনিরুল ইসলাম এবং ইনসার্ভিস পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট তারিকুল ইসলাম, জেলা পুলিশের মুখপাত্র অতিরিক্ত পুলিশ সুপার ইফতেখায়ের আলমসহ অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

পিডিএসও/এসএম শামীম