তাড়াশ (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ২০ মে, ২০২০

তাড়াশে সড়ক যেন চাষ দেওয়া জমি!

সিরাজগঞ্জের তাড়াশ উপজেলাতে অবৈধভাবে পুকুর খনন করে সড়ক দিয়ে মাটি বহন করার ফলে সামান্য বৃষ্টিতে সড়কগুলো দিয়ে চলাচল করা দুষ্কর হয়ে পড়েছে। সড়কগুলো হঠাৎ কেউ দেখলে এটিকে চাষ দেওয়া জমি মনে করবে।

বুধবার ঘূর্ণিঝড় আম্ফানের প্রভাবে গুড়ি গুড়ি বৃষ্টি হওয়ায় তাড়াশ-সলঙ্গা ও তাড়াশ-নওগাঁ সড়ক যেন এখন মরণফাঁদ হয়ে পড়েছে।

জানা যায়, উপজেলাজুড়ে ফসলি জমে কেটে পুকুর খননের এক মহোৎসব চলছে। প্রশাসন অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে জেল-জরিমানা করলেও থেমে নেই পুকুর খননের মহোৎসব।

বুধবার সরজমিনে দেখা যায়, তাড়াশ সদর থেকে সলঙ্গা ও তাড়াশ থেকে নওগাঁ আঞ্চলিক পাকা সড়কের দু’পাশে ছোট-বড় বেশ কয়েকটি পুকুর খনন করছেন প্রভাবশালীরা। আর পুকুরগুলোর মাটি এক্সাভেটর মেশিন দিয়ে ড্রাম ট্রাক দিয়ে বিক্রি করছে বিভিন্ন এলাকায়, ফলে পাকা সড়কে মাটি পড়ায় বৃষ্টিতে কাদা হয়ে চলাচলের দুষ্কর পরিস্থিতি তৈরি হয়েছে।

মুনসুর আলী নামের এক মোটরসাইকেল যাত্রী বলেন, সামান্য বৃষ্টিতেই রাস্তায় কাদা জমে যায়। এছাড়া ড্রামট্রাকের মাটি পড়ায় বৃষ্টির পানিতে কাদা হয়। ফলে এ রাস্তা দিয়ে গাড়িচলা তো দূরের কথা, সাধারণ মানুষের হেঁটেচলাও কষ্টসাধ্য।

স্থানীয় বাসিন্দা শহিদুল ইসলাম জানান, এ সড়ক দিয়ে প্রতিদিন হাজার মানুষের যাতায়াতের যেন কষ্টের শেষ নেই। রাস্তার দুরবস্থার কারণে তাড়াশ বাজারসহ বিভিন্ন এলাকায় যাওয়া কঠিন হয়ে যায়।

এলজিইডির তাড়াশ উপজেলা প্রকৌশলী বাবলু মিয়া জানান, শুধু তাড়াশ সদর থেকে সলঙ্গা ও তাড়াশ থেকে নওগাঁ আঞ্চলিক পাকা সড়কই নয়, এ উপজেলার প্রায় অধিকাংশ সড়কই মাটি বহনকৃত ট্রাক নিয়ে যাওয়ায় অবস্থা খুব খারাপ হয়ে পড়েছে। আপনারা (সাংবাদিকরা) একটু উপজেলা প্রশাসনকে অবগত করেন, সেই সাথে আমিও অবগত করছি ব্যবস্থা নেওয়ার জন্য।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সড়ক,তাড়াশ,কাদা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close