reporterঅনলাইন ডেস্ক
  ২৭ ফেব্রুয়ারি, ২০২০

ভুল সিগন্যালে ২ ট্রেন মুখোমুখি, অল্পের জন্য রক্ষা

ভুল সিগন্যালের কারণে কিশোরগঞ্জের মানিকখালী রেল স্টেশনে দুই ট্রেন মুখোমুখি হওয়ার ঘটনা ঘটেছে। তবে চালকের বুদ্ধিমত্তার কারণে অল্পের জন্য রক্ষা পেয়েছেন যাত্রীরা।

জানা গেছে, বুধবার রাত ১০টা ৫৫ মিনিটের দিকে ঢাকা থেকে কিশোরগঞ্জগামী আন্তঃনগর এগারসিন্ধুর এক্সপ্রেস ও ময়মনসিংহ থেকে ভৈরবগামী ২৪৪ ডাউন লোকাল যাত্রীবাহী ট্রেন স্টেশনের দুই নম্বর লাইনে প্রবেশ করে।

এ সময় বড় ধরনের দুর্ঘটনার ভয়ে ট্রেনের মধ্যে যাত্রীরা আতঙ্কিত হয়ে পড়েন। তবে শেষ পর্যন্ত চালকদের নৈপুণ্যতায় কয়েক গজের মধ্যে মুখোমুখি হয়েও নিয়ন্ত্রণে আসে দুটি ট্রেন।

স্টেশন সূত্রে জানা গেছে, রাত সাড়ে ১০টার দিকে ময়মনসিংহ থেকে ভৈরবগামী লোকাল ২৪৪ ডাউন ট্রেনটি ঢাকা থেকে কিশোরগঞ্জগামী আন্তঃনগর এক্সপ্রেস এগারসিন্দুর গোধূলির জন্য মানিকখালী স্টেশনের ২ নম্বর লাইনে যাত্রা বিরতি করে।

কিছুক্ষণের মধ্যেই এগারসিন্ধুর এক্সপ্রেসের ট্রেন মানিকখালী স্টেশন অভিমুখে আসলে এটিকে ওই দুই নম্বর লাইনেই প্রবেশের সিগন্যাল দেয় স্টেশনের কয়েন ম্যান। আর এ কারণে ওই ট্রেনটিও যথারীতি স্টেশনের দুই নম্বর লাইনে ঢুকে পড়ে। কিন্তু নিকটবর্তী হয়ে চালক একই লাইনে দাঁড়িয়ে থাকা লোকাল ট্রেনের লাইটের আলো দেখতে পেয়ে দিশেহারা হয়ে ব্রেক কষেন।

এতে ট্রেনটি কয়েক গজের ব্যবধানে একই লাইনে দাঁড়িয়ে থাকা লোকাল ট্রেনের মুখোমুখি হয়ে রক্ষা পায়। রাত সাড়ে ১১টার দিকে লাইন পরিবর্তন করে ট্রেন দুটি নিজ নিজ গন্তব্যের উদ্দেশে যাত্রা করে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
২ ট্রেন মুখোমুখি,ভুল সিগন্যাল,অল্পের জন্য রক্ষা,দুর্ঘটনা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close