গাইবান্ধা প্রতিনিধি

  ২২ জানুয়ারি, ২০১৮

প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি

গাইবান্ধায় ইপিজেড স্থাপনের দাবি

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারের অব্যবহৃত ১ হাজার ৮শ’ ৩২ একর জমিতে ইপিজেড স্থাপনের দাবিতে র‌্যালি ও মানববন্ধন করেছে জেলাবাসী। সর্বস্তরের বিপুল সংখ্যক মানুষ স্বতঃস্ফুর্তভাবে এই র‌্যালি ও মানববন্ধন কর্মসূচীতে অংশ নেয়। জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান সরকারের নেতৃত্বে জেলা পরিষদের ডাকবাংলা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনের রাস্তায় এক মানববন্ধন কর্মসুচি পালন করে। মানববন্ধন শেষে জেলা প্রশাসক কার্যালয় চত্বরে বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা, জেলা পরিষদ সদস্য জরিদুল ইসলাম প্রমুখ।

পরে প্রধানমন্ত্রী বরাবরে প্রদত্ত একটি স্মারকলিপি জেলা প্রশাসক গৌতম চন্দ্র পালের কাছে হস্তান্তর করা হয়। স্মারকলিপি গ্রহণ করে জেলা প্রশাসক বলেন, দ্রুত এই স্মারকলিপিটি যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে সংশ্লি¬ষ্ট দপ্তরে প্রেরণ করা হবে। তিনি বলেন, বর্তমান সরকার গুরুত্ব এবং প্রয়োজনীয়তার ভিত্তিতে অর্থনৈতিক অঞ্চল প্রতিষ্ঠার উপর সর্বাধিক গুরুত্বারোপ করেছেন। সুতরাং এতদাঞ্চলে একটি অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার প্রয়োজনীয়তা বিবেচনা করে জেলা প্রশাসন থেকে ইতোমধ্যে বিকল্প একটি এলাকা চিহ্নিত করা হয়েছে। কেননা চিনিকল সংশ্লি¬ষ্ট এলাকা ওই শিল্প প্রতিষ্ঠানটির উন্নয়নের জন্য একান্ত অপরিহার্য।

জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা বলেন, এই জেলায় ইপিজেড স্থাপিত হলে উত্তরাঞ্চলের বিশেষ করে গাইবান্ধা, রংপুর, দিনাজপুর, বগুড়া ও জয়পুরহাটের মানুষের বিপুল কর্মসংস্থানের সৃষ্টি হবে, যা দরিদ্র বিমোচনে ব্যাপক ভুমিকা রাখবে। পাশাপাশি পর্যায়ক্রমে দরিদ্র সাঁওতাল গোষ্ঠিসহ প্রায় ৮ থেকে ১০ লক্ষ লোকের কর্মসংস্থান হবে এবং প্রতি বৎসর প্রায় ৪০ থেকে ৫০ হাজার কোটি টাকা মুল্যের পণ্য বিদেশে রপ্তানী করা সম্ভব হবে বলেও তিনি উল্লে¬খ করেন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইপিজেড,স্থাপন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist