reporterঅনলাইন ডেস্ক
  ২০ মে, ২০২১

করোনাকালে বিয়ে, অতিথিদের ব্যাঙ লাফ দিতে বলল পুলিশ

করোনাভাইরাসের নিয়মবিধি উপেক্ষা করে বিয়ের আমন্ত্রণ রক্ষা করার সাজা পেলেন অতিথিরা। পুলিশের ঘা খেয়ে শেষ পর্যন্ত প্রকাশ্য রাস্তায় ব্যাঙের লাফ দিতে দিতে বাড়ি ফিরতে হল তাদের। ঘটনাটি ভারতে মধ্যপ্রদেশের ভিন্দ জেলার।

মহামারি সামাল দিতে মধ্যপ্রদেশ জুড়ে জারি আছে কড়া আইন। বিয়ের মতো সব অনুষ্ঠান সারতে হচ্ছে কম অতিথি নিয়ে। তারই মধ্যে ভিন্দের উমারি গ্রামে একটি বিয়েবাড়িতে উপস্থিত হয় প্রায় ৩শ’ মানুষ।

ভিন্দ পুলিশ সে খবর পাওয়ামাত্র বিয়েবাড়িতে গিয়ে হাজির হয়। পুলিশ দেখেই বিপদ আঁচ করে নিমন্ত্রিত অতিথিরা ছুটে পালাতে শুরু করেন। তার মধ্যেই ১৭ জনকে ধরে ফেলে পুলিশ।

তাদেরকে উচিত শিক্ষা দিতে রাস্তায় ব্যাঙের মতো লাফিয়ে চলতে বাধ্য করা হয়। ঠিকমত লাফাতে না পারলে লাঠির বাড়িও পড়েছে পিঠে। গোটা ঘটনারই ভিডিও দেয়া হয়েছে টুইটারে।

ভিডিওতে দেখা গেছে, সারি বেঁধে ব্যাঙের মতো লাফিয়ে চলেছেন সবাই। একজন ঠিকমতো লাফাতে পারছিলেন না, তাই পাশেই দাঁড়িয়ে থাকা এক পুলিশের লাঠির ঘা পড়ল তার পিঠে।

এভাবে সাজা দেয়ার পর ভবিষ্যতে যাতে আর কোনওরকম দায়িত্বজ্ঞানহীন আচরণ না হয় সে ব্যাপারে তাদের সাবধানবাণী দিয়ে ছেড়ে দিয়েছে পুলিশ।

এনডিটিভি জানায়, গত সপ্তাহে বিহারের কৃষ্ণগঞ্জেও  প্রায় একইরকম ঘটনা ঘটতে দেখা গিয়েছিল। সেখানেও কোভিড বিধি উপেক্ষা করায় পুলিশ প্রায় ১২ তরুণকে বাজারের মধ্যে কনুইয়ের উপর ভর দিয়ে হামাগুড়ি এবং ব্যাঙ লাফ দেয়ায়।

এছাড়াও, গত সপ্তাহে মধ্যপ্রদেশে অন্য একটি ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমের ভিডিওতে দেখা গেছে, এক নারী মাস্ক না পরায় পুলিশ তাকে লাথি, ঘুষি মারছে, এমনকী রাস্তায় টানা-হ্যাঁচড়া করছে।

মধ্যপ্রদেশে গত চব্বিশ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে ৫,০৬৫ জনের। আর এ পর্যন্ত রাজ্যটিতে মারা গেছেন ৭,২২৭ জন।

পিডিএসও/ জিজাক

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুলিশ,ব্যাঙ লাফ,করোনা,অতিথি,মহামারি,ভারত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close