reporterঅনলাইন ডেস্ক
  ১৮ আগস্ট, ২০১৭

ট্রেনের অগ্রিম টিকিট : প্রথম দিনেই উপচে পড়া ভিড়

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে শুক্রবার সকাল থেকে শুরু হয় ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি। সকাল ৮টা থেকে টিকিট বিক্রি শুরু হয়। তবে ভোর থেকেই রাজধানীর কমলাপুর রেলস্টেশনে কাউন্টারগুলোতে দেখা যায় টিকিটপ্রত্যাশী মানুষের ভিড়। এদের মধ্যে বেশির ভাগই ছিলেন শিক্ষার্থী। পাশাপাশি পরিবারের সদস্যদের জন্য টিকিট কাটতে চাকরিজীবী অনেকে এসেছিলেন।

আজ দেওয়া হয় ২৭ আগস্টের ট্রেনের টিকিট। মোট ২৩টি কাউন্টার থেকে টিকিট বিক্রি হয়। ভিড় থাকলেও তা অসহনীয় নয়। সকাল সাড়ে ১০টা পর্যন্ত অনেকটা নির্বিঘ্নেই টিকিট নিতে দেখা গেছে যাত্রীদের। নারীদের কাউন্টারে টিকিটপ্রত্যাশীদের ভিড় কম।

কমলাপুর রেলস্টেশনের ম্যানেজার সিতাংশু চক্রবর্ত্তী জানান, ঈদের আগের ৫ দিন অর্থাৎ ২৮ আগস্ট থেকে সব ট্রেনের সাপ্তাহিক যাত্রাবিরতি বাতিল করা হয়েছে। এটা একদিন আগে (২৭ আগস্ট) পড়েছে।

রেলওয়ে কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, কমলাপুর থেকে প্রতিদিন ৩১টি ট্রেনের ২২ হাজার ৪৯৬টি টিকিট বিক্রি করা হবে। এর মধ্যে ২৫ শতাংশ অনলাইনে, ৫ শতাংশ ভিআইপি, ৫ শতাংশ রেলওয়ে কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ রয়েছে। বাকি ৬৫ শতাংশ টিকিট কাউন্টার থেকে বিক্রি করা হবে।

ট্রেনের অগ্রিম টিকিট ২২ আগস্ট পর্যন্ত রাজধানীর কমলাপুর রেলস্টেশন ও চট্টগ্রাম রেলস্টেশনের নির্ধারিত স্থানে বিশেষ ব্যবস্থাপনায় প্রতিদিন সকাল আটটা থেকে দেওয়া হবে। ২৯ আগস্ট থেকে সাত জোড়া বিশেষ ট্রেন পরিচালনা করবে বাংলাদেশ রেলওয়ে।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist