reporterঅনলাইন ডেস্ক
  ১৬ জানুয়ারি, ২০২৪

ইভ্যালির ১০০ গ্রাহক টাকা ফেরত পাচ্ছেন এ মাসেই

—ভোক্তার মহাপরিচালক

ই-কমার্স প্রতিষ্ঠান ইভ্যালি আগামী ৩০ জানুয়ারি ১০০ গ্রাহককে টাকা ফেরত দেবে বলে জানিয়েছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান।

মঙ্গলবার বেলা ১১টায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে 'ই-কমার্স ও ই-সেবা খাতে ভোক্তার অধিকার, আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় অংশ নিয়ে এমন আশার খবর দেন ভোক্তার মহাপরিচালক।

তিনি বলেন, ভোক্তার অধিকারের উপস্থিতিতে ৩০ জানুয়ারি ইভ্যালি ১০০ গ্রাহককে টাকা ফেরত দেবে।

এ ছাড়া ইভ্যালি কীভাবে ব্যবসা করবে, তাদের ব্যবসার নীতিমালা কী হবে এবং ই-কমার্স প্রতিষ্ঠানটি কীভাবে টাকা পরিশোধ করবে, সে বিষয়ে ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক মো. রাসেল একটি নীতিমালা বা অ্যাকশন প্লান তৈরি করবেন এবং পরে তা ভোক্তা অধিকারকে জানাবেন বলেও উল্লেখ করেন ভোক্তার ডিজি।

এ সময় এক সাংবাদিক তাকে প্রশ্ন করেন, একজন গ্রেফতারি পরোয়ানাপ্রাপ্ত আসামির পাশে বসে সভা করার কতটা সমীচিন? জবাবে ভোক্তার ডিজি দাবি করেন, গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়টি তিনি জানেন না। আর যেহেতু মো. রাসেল এখনো আদালতে দোষি প্রমাণিত হননি, তাই তাকে এভাবে আসামি বলা মানে হেয় প্রতিপন্ন করা।

ইভ্যালির মতো প্রতিষ্ঠানের ব্যবসা পরিচালনা করা নিয়ে তিনি বলেন, যদি তাদের ব্যবসাই না করতে দেওয়া হয়, তাহলে গ্রাহকের টাকা কীভাবে ফেরত দেবে। এমন ই-কমার্সগুলোর মধ্যে যারা ব্যবসা করতে আগ্রহী, আমি তাদের সুযোগ দেওয়ার পক্ষে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ই-কমার্স প্রতিষ্ঠান,ইভ্যালি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close